চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮

বাংলাদেশের এক ঐতিহাসিক জয়

প্রকাশ: ২০১৭-০৮-৩০ ১৩:৩৩:০১ || আপডেট: ২০১৭-০৮-৩০ ১৩:৪৭:৩৬

আপনার প্রেসার মেপেছেন আজ? হয়তো মাপতেই হতে পারে। যে উত্তেজনার পারদ সবচাইতে উপরে উঠিয়েছিলেন সাকিব-মিরাজরা। তাতে আপনার প্রেসার যে নেহাত কম আছে, তা ভাবা বেমানান হবে। ঐতিহাসিক জয় বলে কথা।

দীর্ঘ ১১ বছর পর বদলে যাওয়া বাংলাদেশের এমন রূপ প্রত্যাশা করেই বাংলাদেশে রওয়ানা দিয়েছিলো অজিরা। এসে ঠিকই যা ভেবেছিলো তেমন বিপদেই পড়েছে তারা। ঢাকা টেস্টে ২১ রানে জয় পেয়েছে টাইগাররা।

দুই ইনিংস মিলিয়ে সাকিব আল হাসানের ব্যাটে বলে জাদুকরী কৃতিত্বে জয় পেয়েছে বাংলাদেশ। পুরো টাইগার বাহিনী আগে থেকেই বলে রেখেছিলো তামিম-সাকিবের পঞ্চাশতম ম্যাচটি রাঙাতে বুক চিতিয়ে খেলবে তারা। খেলেছেও সবাই মিলে।

এমন উত্তেজনা যে ক্ষণে ক্ষণে উত্তেজনার পারদ বাড়ছিলো প্যাট কামিন্সের ব্যাটে বুক কাঁপানো ছয়ে। বেশ চোখ রাঙাচ্ছিলেন এই অজি ব্যাটসম্যান। একজন লোয়ার অর্ডার ব্যাটসম্যান হয়েও যেভাবে ব্যাট হাঁকাচ্ছিলেন বেশ ভয় পাওয়ার মতোই!

সাকিব কিংবা মিরাজ এই দুই স্পিন জাদুকরও কোনও কিনারা করতে পারছিলেন না। শেষতক ফের ফোকাসে তাইজুল ইসলাম। তার করা ৭১তম ওভারের চতুর্থ বল। তাকিয়ে পুরো বাংলাদেশ। হার্টবিট ধুপ ধুপ করছিলো সবার। হ্যাজলউড স্ট্রাইকে। তাইজুলের বলে প্যাডে লাগে। আবেদন করেন তাইজুল। আঙ্গুল উঁচাতে মোটেও দেরী করেননি আম্পায়ার। ব্যস, অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক জয় বাংলাদেশের।

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ