চট্টগ্রাম, , সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৮

শেখ হাসিনা ও বঙ্গবীরের আবেগঘন একঘণ্টা

প্রকাশ: ২০১৭-০৮-১৭ ১৬:০৪:৪৩ || আপডেট: ২০১৭-০৮-১৭ ১৭:০০:১৭

শোকাবহ ১৫ আগস্ট পিতৃহত্যার বিরুদ্ধে সশস্ত্র প্রতিবাদী বঙ্গবীর কাদের সিদ্দিকী (বীরউত্তম) স্ত্রী সন্তানসহ ধানমন্ডির ৩২ নম্বর বাড়িতে গেলে আবেগঘন দৃশ্যের অবতারণা হয়। কাদের সিদ্দকীকে বাড়ির ভেতরে ডেকে নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ রেহানাসহ কাদের সিদ্দিকীর পরিবারের সঙ্গে দীর্ঘ একঘন্টা সময় কাটান তিনি। এসময় বঙ্গবীর কাদের সিদ্দিকীর স্ত্রী নাসরিন সিদ্দিকীকে আবেগে জড়িয়ে ধরেন বঙ্গবন্ধুর দুই কন্যা।

সূত্র জানিয়েছে, ১৫ আগস্ট সন্ধ্যায় কাদের সিদ্দিকী যখন ধানমন্ডির ৩২ নম্বরের বাড়িতে প্রবেশ করতে যান তখন নিরাপত্তারক্ষীরা তাকে ফিরিয়ে দিয়ে বলেন, এখন পরিবারের সদস্য ছাড়া কোনো অতিথি প্রবেশের অনুমতি নেই। কিন্তু কাদের সিদ্দিকীর গেট থেকে ফিরে যাওয়ার খবর চলে যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে।

তিনি তার এপিএস সাইফুজ্জামান শেখরকে পাঠিয়ে কাদের সিদ্দিকী ও তার পরিবারের সদস্যদের ৩২ নম্বরে নিয়ে আনার ব্যবস্থা করেন। তবে কাদের সিদ্দিকী জানতেন না তখন ৩২ নম্বরে মিলাদ মাহফিল হচ্ছে।

কাদের সিদ্দিকী ধানমন্ডির ৩২ নম্বরে প্রবেশের পর ভাই-বোনদের মধ্যে আবেগঘন দীর্ঘ কথোপোকথন হয়। এ ব্যাপারে বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, ১৫ আগস্ট আমার জীবনে কি সেটি বঙ্গবন্ধুর দুই কন্যা ভালো করেই জানেন। এই আবেগ অনুভূতি শুধু আমার। এ মুহূর্তে এর চেয়ে বেশি কিছু বলতে চাই না।

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ