চট্টগ্রাম, , সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৮

সাতকানিয়ায় বিদ্যালয়ের শহীদ মিনারের ভিত্তিফলক ভাংচুর

প্রকাশ: ২০১৭-০৮-১৭ ২২:৪৪:১১ || আপডেট: ২০১৭-০৮-১৭ ২২:৪৪:১১

শহীদুল ইসলাম বাবর
সিটিজি টাাইমস প্রতিবেদক

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কেঁওচিয়া উচ্চ বিদ্যালয়ের ভিত্তিফলক ভাঙচুর করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিদ্যালয় ছুটির পর বিকেলে এটি ভাঙচুর করা হয়। এই ঘটনায় থানায় অভিযোগ দায়েরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনীল কুমার বিষয়টি নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার বিদ্যালয় ছুটির পর বিকেলে এটি ভাঙচুর করা হয়েছে। সন্ধ্যায় নৈশপ্রহরী আবু তাহের বিদ্যালয়ে এসে দেখেন, শহীদ মিনারের ভিত্তিপ্রস্তরটি ভেঙে ফেলে রাখা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, স্থানীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম চৌধুরীর আর্থিক অনুদানে শহীদ মিনারটি নির্মিত হয়। গত ২১ ফেব্রুয়ারি মহান ভাষা আন্দোলনের শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অপর্ণ করে আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী ও মহিলা আসনের সংসদ সদস্য বেগম ওয়াশিকা আয়েশা খান। ১৯৮২ সালে প্রতিষ্ঠিত বিদ্যালয়ে শহীদ মিনার ছিল না। বিদ্যালয় প্রতিষ্ঠার ৩৬ বছর পর স্থাপিত শহীদ মিনারে ২১ ফেব্রুয়ারি প্রথমবারের মতো পুষ্পস্তবক করার সুযোগ পেয়েছিল বিদ্যালয়ের আট শতাধিক শিক্ষার্থী।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ব্যাংকার নাসির উদ্দিন বলেন, গ্রামে শিক্ষার পরিবেশ বিনষ্ট করতে একটি মহল তৎপরতা চালাচ্ছে। ওই মহলের অপতৎপরতার শিকার শহীদ মিনারের ভিত্তিফলক। তবে ভিত্তিফলক ভেঙে কেঁওচিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের অগ্রযাত্রা ব্যাহত করা যাবে না। এই ঘটনায় জড়িতের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আইনের আশ্রয় নেবে বিদ্যালয় পরিচালনা কমিটি।

ঘটনার বিষয়ে সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাছানুজ্জামান সাংবাদিকদের বলেন, ‘শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর ভাঙচুর চরম অন্যায় কাজ। যারা এমন অপকর্ম করেছে, তাদের আইনের আওতায় আনা হবে।

 

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ