চট্টগ্রাম, , সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৮

বার্সেলোনায় সন্ত্রাসী হামলা, নিহত ১৩

প্রকাশ: ২০১৭-০৮-১৮ ০০:২৮:২১ || আপডেট: ২০১৭-০৮-১৮ ১০:৪৬:৪০

স্পেনের বার্সেলোনার পর্যটক শহর রামবলাসে মানুষের ভিড়ে একটি ভ্যান গাড়ি উঠিয়ে দেয়ার ঘটনা ঘটেছে। এতে ১৩ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানিয়েছে দ্য সান।

স্প্যানিশ পুলিশের বরাত দিয়ে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানায়, বার্সেলোনার রামবলাস এলাকায় একটি বড় ধরনের দুর্ঘটনা ঘটেছে। এতে ১৩ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও কয়েকজন। জরুরি ভিত্তিতে তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

তবে কে বা কারা এই হামলা চালিয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। স্থানীয় লোকজনকে ওই এলাকা থেকে দূরে সরিয়ে নেয়া হয়েছে।

স্পেনের পুলিশ টুইটারে ঘটনাটিকে বড় ধরনের ধ্বংসাত্মক ঘটনা বলে বর্ণনা করেছে।

বার্সেলোনার স্থানীয় এক যুবক বিবিসিকে বলেন, ‘ঘটনাস্থলটি একটি দর্শণীয় স্থান হওয়ায় এখানে প্রচুর লোকের ভিড় জমে। হামলার পর এলাকাটিতে অত্যন্ত বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি হয়েছে। প্রত্যেকেই নিরাপদ আশ্রয়ের সন্ধানে ছুটছে।’

অন্যদিকে স্থানীয় গণমাধ্যম এল পেইস পুলিশ ও স্থানীয়দের বরাত দিয়ে দাবি করেছে, ঘটনার সময় বেশকিছু গুলির শব্দ শোনা গেছে। হামলার পর ভ্যান চালক পালিয়ে যায়।

ঘটনাটির বিস্তারিত এখনও পরিষ্কার জানা যায়নি। তবে গাড়িটি মানুষজনকে আক্রমণ করার জন্যই ব্যবহার করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। যেমন হামলা এর আগে গত বছর জুলাইয়েও হয়েছে ইউরোপজুড়ে। সূত্র: বিবিসি ও দ্য সান।

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ