চট্টগ্রাম, , রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০১৮

প্রকৃত শিক্ষাই মানুষের ভিতরে নৈতিকতা ও মূল্যবোধ সৃষ্টি করে: এম এ মোতালেব সিআইপি

প্রকাশ: ২০১৭-০৯-১০ ১৬:৫৩:২০ || আপডেট: ২০১৭-০৯-১০ ১৯:১০:৩৫

চিব্বাড়ী এম এ মোতালেব কলেজে নবীন বরণ অনুষ্ঠানে এম এ মোতালেব সিআইপি

সাতকানিয়া উপজেলার চিব্বাড়ী এম এ মোতালেব কলেজের নবাগত শিক্ষার্থীদের নবীন বরন কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। কলেজের অধ্যক্ষ দিদারুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজের প্রতিষ্ঠাতা ও বনফুল-কিষোয়ান গ্রুপের চেয়ারম্যান এম এ মোতালেব সিআইপি। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রকৃত শিক্ষা মানুষের ভিতরের নৈতিকতা ও মূল্যবোধ সৃষ্টি করে। বিদ্যার সাথে বিনয়, শিক্ষার সাথে দীক্ষা, কর্মের সাথে নিষ্ঠা, জীবনের সাথে দেশপ্রেম এবং মানবীয় গুনাবলীর সংমিশ্রন ঘটাতে পারলে সত্যিকারের আদর্শবান মানুষ হওয়া যায়। তাই স্বাধীনতা যুদ্ধের সঠিক ইতিহাস সম্বন্ধে জ্ঞানার্জনের পাশাপাশি আজকের বিশ্বের চ্যালেজ্ঞ মোকাবিলা করতে সততা নিষ্ঠা আর একাগ্রতা সহকারে জ্ঞান ও প্রযুক্তি নির্ভর উচ্চ শিক্ষা অর্জন করতে হবে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার শিক্ষার সবোর্চ্চ পরিবেশ সৃষ্টির মাধ্যমে যুগোপযোগী কার্যক্রম ব্যস্তবায়ন করেছে। আমার শ্রম ও কষ্ট তখনই সার্থক বলে আমি মনে করবো, যখন এই কলেজ থেকে কৃতিত্বের সাথে পাশ করে ভবিষ্যতে উচ্চ শিক্ষা অর্জনের মাধ্যমে তোমরা সমাজের উন্নয়নের অংশীদার হতে পারবে।

বিশেষ অতিথি বক্তব্যে সাতকানিয়া পৌরসভার মেয়র ও চট্টগ্রাম দক্ষিণ জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি মো: জোবায়ের বলেন,শিক্ষা ও সাধনা ব্যতিরেকে কোন জাতি কোন দিন ও সফলতার উচ্চ শিখরে পৌছাতে পারে নাই। নিজের প্রতি নিজের আত্মবিশ্বাস থাকতে হবে এবং আন্তর্নিহিত উজ্জীবনী শক্তিকে জাগিয়ে তুলতে হবে।

লিটন কান্তি সুশীলের সঞ্চালনায় আরো বক্তব্যে রাখেন আকবর জলিল, শামসুল আলম, কোষাধ্যক্ষ মো: সেলিম উদ্দিন, নাসিমুল করিম শিকদার, হারুনুর রশিদ, মোরশেদ দুলু নাজিম উদ্দিন, ,চিব্বাড়ী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: কামাল উদ্দিন, উত্তর পদুয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিক উদ্দিন, কলেজের প্রভাষক লিটন , এ জে এম শোয়াইব, এনামুল হক।
আরো উপস্থিত ছিলেন, আকরাম খান, আব্দুর রহিম, মো: ইলিয়াস,এনামুল হক ,ফরহাদুল ইসলাম, ছাত্রলীগ নেতা সাদ চৌধুরী, সাখাওয়াত হোসেন, এস এম ছৈয়দ প্রমুখ।

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ