চট্টগ্রাম, , সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৮

নিউমার্কেট-রেলস্টেশনে শতাধিক দোকান উচ্ছেদ

প্রকাশ: ২০১৭-০৯-১২ ২১:০৫:০৩ || আপডেট: ২০১৭-০৯-১২ ২১:০৬:৩০

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) উদ্যোগে নগরীর নিউমার্কেট মোড় হতে পুরাতন রেল স্টেশন রোড়ের উভয় পাশের ফুটপাত, নালা ও রাস্তার উপর অবৈধভাবে বসা শতাধিক দোকান উচ্ছেদ করা হয়েছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর)চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট সনজিদা শরমিন ও স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌসের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

চসিকের বেঁধে দেওয়া নির্ধারিত সময় অতিক্রান্ত হওয়ার পরেও না উঠায় নগরীর কোতোয়ালী থানার নিউমার্কেট মোড় হতে পুরাতন রেল স্টেশন রোড়ের উভয়পাশে থাকা ফুটপাত, নালা ও রাস্তার উপর অবৈধভাবে বসা শতাধিক ভাসমান দোকানপাট উচ্ছেদ করা হয়।

অভিযানকালে চসিকের ফিরিঙ্গীবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, বিভিন্ন হকার সংগঠনের নেতৃবৃন্দ,চসিকের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

৬ Replies to “নিউমার্কেট-রেলস্টেশনে শতাধিক দোকান উচ্ছেদ”

  1. এবার মনে নিউ মার্কেট মোড় থেকে তিনপুলের মাথা অন্য দিকে মুসলিম হলের দুদিক থেকেই ফুটপাত দখল মুক্ত করা হউক। এরপর দুনম্বর গেইটের আশপাশ এবং জিইসি মোড়ের চারপাশ থেকে ফুটপাত মুক্ত করা ভীষন প্রয়োজন।

  2. দয়া করে নিউমার্কেট থেকে সিটি কলেজ পর্যন্ত রাস্তার দুপাশ যেন সবসময় হকার ও সাইকেল ব্যবসায়ী ও সাইকেল মেরামতকারিদের দখল মুক্ত থাকে তার ব্যবস্থা যেন করা হয়। প্রায়সময় এমন হয় একটু জ্যাম হলেই রাস্তার দুপাশ দিয়ে ছাত্র/ছাত্রী দের হাটার খুব কষ্ট হয়।অবাক হই কোন পত্রিকা এসব নিয়ে কখনো কোন নিউজ করেনা।

  3. অনেক বার তো এভাবে উচ্ছেদ করা হয়েছিল ।
    কয়েক দিন যেতে না যেতে দেখা যায় যে লাউ সে কদু ।
    আমরা আশা করতে চাই > যে উদ্দেশ্যে এই উচ্ছেদ অভিযান তা যেন দীর্ঘস্থায়ী হয় ।
    জনগণের আশা আকাঙ্ক্ষার প্রতিফলন যেন হয় ।

  4. বাদামতলি অন্যতম গুরুত্বপূর্ণ একটি মোড় অথচ এর চারপাশেও প্রচুর হকারের উৎপাত। সোনালি ব্যাংক এর পাশের ফুটপাথ হকারের দখলে, সেখানে পুলিশও সৌন্দর্য হরণে মরিয়া। তাদের অস্থায়ী ছাউনি যেন বিষ ফোড়া। বিসিক ভবনের সামনেও হকার আর ফটোকপি এর দোকানগুলোর ফুটপাথে লোভী হামলা।
    হবে কি এর কোনো সমাধান?

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ