চট্টগ্রাম, , রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০১৮

চাক্তাইয়ে চালের আড়তে অভিযান: ঠেলা গাড়ি দিয়ে অভিযানে বাধা, কারাদন্ড

প্রকাশ: ২০১৭-০৯-১৯ ২১:৪৪:১২ || আপডেট: ২০১৭-০৯-১৯ ২১:৪৪:১২

চট্টগ্রাম নগরের কোতোয়ালী থানার চাক্তাইয়ের চালের আড়তে অভিযানে গিয়ে বাধার মুখে পড়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় ঠেলা গাড়ি ফেলে রেখে আদালতের কার্যক্রমে বাধা দিয়ে আটক এক ব্যবসায়ীকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালানো হয়। পরে অতিরিক্ত র‌্যাব-পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেয়।

মঙ্গলবার বিকেলে পরিচালিত এই অভিযানে হাজী বদিউর রহমান এন্ড সন্স নামের চাল বিক্রিকারী একটি প্রতিষ্ঠানের ম্যানেজার দিদারুল আলমকে তিন মাস কারাদন্ড ও এক লাখ টাকা অর্থদন্ড দেওয়া হয়। এছাড়া ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রমে বাধা দেওয়ার দায়ে জাহিদুল ইসলাম শাওন নামের একজনকে ১ মাসের কারাদন্ড দেওয়া হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী জানান, অযৌক্তিকভাবে চালের দাম বাড়ার প্রেক্ষিতে চাল মজুতদারীর বিরুদ্ধে মঙ্গলবার বিকেলে অভিযান শুরু করা হয়। অভিযানে ব্যবসায়ীদের ধরে জিজ্ঞাসাবাদ করা হলে কিছু মানুষ কাজে বাধা সৃষ্টির অপচেষ্টা করে। পরে অতিরিক্ত র‌্যাব-পুলিশ ঘটনাস্থলে আসে।

তিনি জানান, অভিযানে অতিরিক্ত মূল্যে চাল বিক্রি এবং অতিরিক্ত চাল মজুতের অভিযোগে হাজী বদিউর রহমান এন্ড সন্স নামের প্রতিষ্ঠানের ম্যানেজার মো. দিদারুল আলমকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৮ ও ৪০ ধারায় তিন মাস কারাদন্ড ও এক লাখ টাকা অর্থদন্ড দেওয়া হয়। এছাড়া ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রমে বাধা দেওয়ার দায়ে জাহিদুল ইসলাম শাওন নামের একজনকে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৬ ধারায় ১ মাসের কারাদন্ড দেওয়া হয়েছে।

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ