চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০১৮

চবির ১৫ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রীর স্বর্ণপদক 

প্রকাশ: ২০১৭-১০-০১ ১৭:০৯:০২ || আপডেট: ২০১৭-১০-০১ ১৭:০৯:০২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ সেশনে ভাল ফলাফলের জন্য ১৫ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রীর স্বর্ণপদক।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিজস্ব ওয়েবসাইটে ওই ১৫ শিক্ষার্থীর নামের তালিকা প্রকাশ করা হয়েছে।

জানা গেছে, ২০১৫-১৬ সালের প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২৬৪ জনকে বাছাই করেছে ইউজিসি। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১৩ জন ও অধিভুক্ত ২ জনসহ মোট ১৫জনকে স্বর্ণপদকের জন্য মনোনীত করা হয়।

২০১৫ সালের স্বর্ণ পদকের জন্য মনোনীত হয়েছেন, সমাজ বিজ্ঞান অনুষদের লোক প্রশাসন বিভাগের রিফাত জাহান লরেন, কলা ও মানববিদ্যা অনুষদের আরবি বিভাগের ইমাম উদ্দিন, বিজ্ঞান অনুষদের পরিসংখ্যান বিভাগের দিপা রাণী দাস, জীববিজ্ঞান অনুষদের প্রাণিবিদ্যা বিভাগের মো. এমদাদুল হক, ব্যবসায় প্রশাসন অনুষদের ফিন্যান্স বিভাগের জিনাতুল মাওয়া, ইঞ্জিনিয়ারিং অনুষদের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. আতাউর রহমান, আইন অনুষদের আইন বিভাগ থেকে নূর ইসরাত জাহান ও মেডিসিন অনুষদ থেকে অধিভূক্ত মেডিকেল কলেজের রাকিবুল আমিন বিজয়।

২০১৬ সালের মনোনীতরা হলেন- কলা ও মানববিদ্যা অনুষদের দর্শন বিভাগের আহসানউল্লাহ রাফি, সমাজ বিজ্ঞান অনুষদের লোক প্রশাসন বিভাগের সুস্মিতা আচার্য্য , বিজ্ঞান অনুষদের গণিত বিভাগের পারভীন আক্তার, জীব বিজ্ঞান অনুষদের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের জান্নাতুন নাঈমা, ব্যবসায় প্রশাসন অনুষদ থেকে ব্যবস্থাপনা বিভাগের চৌধুরী উম্মে কুলসুম, ইঞ্জিনিয়ারিং অনুষদ থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মোহাম্মদ আমিনুল ইসলাম ও মেডিসিন অনুষদের অধিভুক্ত মেডিকেল কলেজের সুমাইয়া তাসনীম।

 

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) রেজিস্ট্রার অধ্যাপক ড.কামরুল হুদা বলেন, প্রধানমন্ত্রীর স্বরর্ণপদক ২০১৫-১৬ সালের জন্য আমরা বিশ্ববিদ্যালয় থেকে একটি তালিকা ইউজিসির কাছে পাঠিয়েছিলাম।সেখান থেকে ১৫ জনের নামের তালিকা প্রকাশ করেছে।

 

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ