চট্টগ্রাম, , রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০১৮

চট্টগ্রামে প্রতারক চক্রের দুই সদস্য আটক

প্রকাশ: ২০১৭-১০-১১ ১৮:৩৮:৩৭ || আপডেট: ২০১৭-১০-১২ ০১:০৫:০৩

অনলাইনে শপিংয়ের নামে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে সুমন খন্দকার (২২) ও সাজ্জাদ নেওয়াজ খান (৩২) নামে প্রতারক চক্রের দুই সক্রিয় সদস্যকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার রাতে চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানাধীন পাঠানটুলি এলাকা থেকে তাদের আটক করে নগর গোয়েন্দা পুলিশ। আটক সুমন খন্দকার মৃত জহুর আলীর এবং সাজ্জাদ নেওয়াজ খান গুলজার খানের ছেলে। তারা দুইজনেই ডবলমুরিং থানার বাসিন্দা।

পুলিশ সূত্রে জানা যায়, আটক দুজনই বিক্রয় ডট কম এবং অনলাই শপ ২৪.কম নামে আইডি খুলে বিভিন্ন মোবাইল, ক্যামেরা, ল্যাপটপের ছবির বিজ্ঞাপন দিয়ে অনলাইনের ক্রেতাদের প্রলুব্ধ করে। অরিজিনাল পণ্য বিক্রির নামে বিকাশে এবং এসএ পরিবহনে টাকা আদায় করে। বিনিময়ে অরিজিনাল পণ্যের প্যাকেটে নষ্ট, পুরাতন অথবা চায়না সস্তা মোবাইল পাঠিয়ে অসংখ্য লোকদের প্রতারণা করে আসছে।

তারা ঢাকা, সিলেট, সাভার, নওগাঁসহ বিভিন্ন অঞ্চলে অসংখ্য লোকদের কাছ থেকে ৫০ লাখ টাকারও বেশি হাতিয়ে নিয়েছে।

এদিকে এ প্রতারণার চক্রের সাথে দেশের একটি প্রথম সারির কুরিয়ার সার্ভিসের কিছু কর্মচারী জড়িত বলেও জানায় সূত্র।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ আবু বকর সিদ্দীক জানান, মূলত আটক দুইজনই নগরীর একটি বড় ছিনতাই চক্রের সাথে জড়িত এবং ছিনতাইকৃত মোবাইলের সিম দিয়ে তারা বিভিন্ন লোকের কাছে বিকাশে চাঁদা দাবি করে। তাদের বিরুদ্ধে নগরীতে একাধিক মামলাও রয়েছে। আর এঘটনায় আটকদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এসব প্রতারক চক্রের যে কোনো তথ্য পেলে মহানগর গোয়েন্দা পুলিশ তাৎক্ষণিক অভিযান চালাবে বলেও জানান তিনি।

One Reply to “চট্টগ্রামে প্রতারক চক্রের দুই সদস্য আটক”

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ