চট্টগ্রাম, , রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০১৮

জামায়াতের ‘হরতাল’ শুরুর ৪ ঘণ্টা পর বিএনপির সমর্থন

প্রকাশ: ২০১৭-১০-১২ ১২:০৩:১১ || আপডেট: ২০১৭-১০-১২ ১২:০৩:৫৪

শীর্ষ নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে জামায়াতে ইসলামীর ডাকা সকাল-সন্ধ্যা হরতাল শুরুর চার ঘণ্টা পর ওই কর্মসূচিতে সমর্থন জানিয়েছে তাদের জোটসঙ্গী বিএনপি।

বৃহস্পতিবার সকালে এক ‘জরুরি সংবাদ সম্মেলনে’ বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী তার দলের এই সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, “আজকে জামায়াতে ইসলামী বাংলাদেশের ডাকা যে সকাল-সন্ধ্যা হরতাল, এই হরতাল তারা ডেকেছে তাদের নেতৃবৃন্দের মুক্তির দাবিতে; তাদেরকে অন্যায়ভাবে গ্রেপ্তার করে যে রিমান্ডে নেওয়া হল, তার প্রতিবাদে। আমি দলের পক্ষ থেকে জানাতে চাই, জামায়াতে ইসলামের এই সকাল-সন্ধ্যা হরতালকে সমর্থন জানাচ্ছে বিএনপি।”

উল্লেখ্য, জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদসহ আট নেতাকে গ্রেপ্তার ও রিমান্ডের প্রতিবাদে মঙ্গলবার সারা দেশে তিন দিনের কর্মসূচি ঘোষণা করে দলটি। কর্মসূচির অংশ হিসেবে বুধবার সারা দেশে বিক্ষোভ এবং বৃহস্পতিবার সারা দেশে সকাল-সন্ধ্যার হরতাল ও শুক্রবার দোয়া দিবস পালন করবে তারা।মঙ্গলবার এক বিবৃতিতে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান এসব কর্মসূচির ঘোষণা দেন।

বিবৃতিতে আরও জানানো হয়, হাসপাতাল, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, সংবাদপত্রেরগাড়ি এবং ওষুধের দোকান হরতালের আওতামুক্ত থাকবে।

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ