চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০১৮

বেতন-পেনশনের দাবিতে কর্মবিরতিতে রাঙামাটি পৌরসভার কর্মচারিরা

প্রকাশ: ২০১৭-১১-১৩ ১৮:৫৬:৪৩ || আপডেট: ২০১৭-১১-১৩ ১৮:৫৬:৪৩

আলমগীর মানিক
রাঙামাটি থেকে

সরকারি রাজস্ব তহবিল থেকে পৌরসভার কর্মকর্তা-কর্মচারিদের বেতন-ভাতা, পেনশন প্রদানসহ অন্যান্য সুযোগ-সুবিধার দাবিতে বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশন কর্তৃক দেশব্যাপী দাবি আদায়ের কর্মসূচীর অংশ হিসেবে রাঙামাটিতেও পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছে রাঙামাটি পৌরসভার কর্মকর্তা-কর্মচারিরা। পৌরসভা কার্যালয় প্রাঙ্গনে সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আয়োজিত এই কর্মবিরতিতে পৌরসভা সার্ভিস এসোসিয়েশন রাঙামাটি শাখার নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

বক্তারা বলেন, জনগণের সেবকের দায়িত্ব পালনকারী সংস্থা স্থানীয় সরকারের মূল প্রতিষ্ঠান পৌরসভার কর্মকর্তা-কর্মচারিদের বেতন-ভাতা ও আনুতোষিক পৌরসভার রাজস্ব তহবিল থেকে প্রদান করা হয়ে থাকে। এতে পৌরসভার কর্মকর্তা-কর্মচারিদের বেতন-ভাতা বেশির ভাগ ক্ষেত্রেই অনিয়মিত হয়ে থাকে।

বক্তারা বলেন, সারাদেশের ৩২৪টি পৌরসভার প্রায় ১৫ হাজার নিয়মিত কর্মকর্তা-কর্মচারী রয়েছে। যাদের অধিকাংশই দীর্ঘদিন ধরে বেতন-ভাতা না পেয়ে মানবেতর জীবন যাপন করছে। আবার অনেকেই অবসর গ্রহণের পর মৃত্যুবরণ করা পর্যন্ত অবসরকালীন ভাতা ভোগ করে যেতে পারছেন না। এছাড়া বেতন-ভাতা, পি-এফ, গ্রাচুইটিসহ বিভিন্ন সুবিধা পাওয়ার ক্ষেত্রে বিদ্যমান আইনগুলো পৌর কর্মকর্তা-কর্মচারীদের কোন সুরক্ষা দেয়না। এমন অভিযোগ করে অবিলম্বে দেশের সব পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশনসহ সকল সুবিধা সরকারি তহবিল থেকে দেয়ার দাবি জানান বক্তারা। কর্মবিরতি চলাকালে পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের রাঙামাটি শাখার সভাপতি একেএম বশির হোসেনের সভাপতিত্বে কর্মসূচীতে অন্যান্যের মধ্যে বক্তব্যে রাখেন, রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সনৎ কান্তি বড়–য়া, সহ-সভাপতি মাকছুদুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিপ্লবসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ ।

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ