চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০১৮

মহিউদ্দিনের জন্য মসজিদ-মন্দির-গীর্জায় প্রার্থনা!

প্রকাশ: ২০১৭-১১-১৪ ১৭:১৪:১৭ || আপডেট: ২০১৭-১১-১৪ ১৭:১৪:১৭

প্রধান প্রতিবেদক 

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর সুস্থতা কামনায় মসজিদ-মন্দির ও গীর্জায় বিশেষ দোয়া মাহফিল ও প্রার্থনা চলছে। নগরীর ওয়াডসহ বিভিন্নস্থানেও দোয়া মহাফিল করছে অনুসারী দলীয় ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

গত শনিবার রাতে হঠাৎ অসুস্থ হয়ে চট্টগ্রাম মহানগরীর ম্যাক্স হাসপাতালে ভর্তি হন চট্টগ্রামের এই বর্ষীয়ান নেতা। সেখানে তাঁকে আইসিইউতে রাখা হয়। রবিবার বিকেলে তাঁকে ঢাকার স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়।

এর আগে চট্টগ্রাম ম্যাক্স হাসপাতালের চিকিৎসক জহির উদ্দিন চৌধুরী উন্নত চিকিৎসার জন্য এ বি এম মহিউদ্দিন চৌধুরীকে সিঙ্গাপুর অথবা ভারতের চেন্নাই নিয়ে যাওয়ার পরামর্শ দেন।

চিকিৎসক জহির উদ্দিন চৌধুরী বলেন, মহিউদ্দিন চৌধুরীর দুটি কিডনিতেই সমস্যা। পা দুটো দুর্বল। শরীর উপরের দিকে ভারি এবং নিচের দিকে হালকা হয়ে গেছে। দীর্ঘদিন ধরে হার্টের বিভিন্ন জটিলতায় ভুগছেন তিনি। অনেকবার তার ওপেন হার্ট সার্জারি হয়েছে। তবুও অনেকটা মনের জোরেই চলছিলেন এ নেতা।

তিনি জানান, শনিবার রাতে গুরুতর অসুস্থাবস্থায় এ বি এম মহিউদ্দিন চৌধুরীকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তাঁকে আইসিইউতে রাখা হয়। এর বিকেলে তাঁকে হেলিকপ্টারে করে ঢাকায় স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়।

এ বি এম মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, স্কয়ার হাসপাতালে বাবার শরীরের কিডনি ডায়ালাইসিস করা হয়। সেখান থেকে আজ মঙ্গলবার বাবাকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছি। বাবার জন্য দেশবাসীর নিকট দোয়া চাইছি।

এর আগে নগরীর ম্যাক্স হাসপাতালে ভর্তির খবর পেয়ে ছুটে যান নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিন। ওই সময় মহিউদ্দিন চৌধুরীর পাশে আধা ঘন্টা সময় কাটান। এমনকি তাঁর সেবা-শুশ্রুষাও করেন। এ সময় তিনি মহিউদ্দিন চৌধুরীর সুস্থতা কামনায় আল্লাহর নিকট প্রার্থনা ও দেশবাসীর নিকট দোয়া চেয়েছেন।

এছাড়া আজ মঙ্গলবার থেকে নগরীর প্রতিটি থানা ও ওয়ার্ডে মহিউদ্দিন চৌধুরীর সুস্থতা কামনায় তিনি মিলাদ-মাহফিল কর্মসূচির ঘোষনা দেন। তার ডাকে সাড়া দিয়ে মঙ্গলবার ভোর থেকে চট্টগ্রামের ৪১টি ওয়ার্ডের সবকটি মসজিদে দোয়া মাহফিল হয়েছে।

এছাড়া গীর্জা ও মন্দিরসমূহে মহিউদ্দিন চৌধুরীর সুস্থতা কামনায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে। এমনকি নগরীর প্রতিটি মোড়ে মোড়ে ও মহল্লায় দলীয় নেতাকর্মী, অনুসারী ও সাধারণ মানুষ মহিউদ্দিন চৌধুরীর সুস্থতা কামনায় বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিল করেছে।

নগরীর মুসাফিরখানা মসজিদে মহিউদ্দিন চৌধুরীর রোগমুক্তি কামনায় খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিলে চট্টগ্রামের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ স¤পাদক আ জ ম নাছির উদ্দিন বলেন, আমাদের প্রিয় নেতা মহিউদ্দিন ভাই সুচিকিৎসা নিয়ে অচিরেই যেন আমাদের মাঝে, জনগণের মাঝে ফিরে আসে সেই প্রার্থনাই করছি।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মঙ্গলবার সকালে সদরঘাট কালিবাড়িতে প্রার্থনা সভার আয়োজন করেন নগর আওয়ামী লীগের উপ-দপ্তর স¤পাদক ও কাউন্সিলর জহরলাল হাজারী।

নগরীর নন্দনকাননে চট্টগ্রাম বৌদ্ধ বিহারে সোমবার বিকেলে মহিউদ্দিনের রোগমুক্তি কামনায় সমবেত প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে। কাতালগঞ্জ নবপন্ডিত বৌদ্ধবিহারেও প্রার্থনা অনুষ্ঠিত হয়। নগরীর চট্টেশ্বরী মন্দিরেও বিশেষ প্রার্থনা, প্রদীপ প্রজ্জলন অনুষ্ঠিত হয়েছে। এরপর ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়েছে।

এছাড়া নগরীর কাজির দেউড়িতে সমাদর কমিউনিটি সেন্টারে নগর যুবলীগের যুগ্মআহ্বায়ক ফরিদ মাহমুদের অনুসারীদের আয়োজনে খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ধর্মীয় আনুষ্ঠানিকতা শেষে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে বলে নগর যুবলীগের সদস্য শেখ নাছির আহমেদ।

এবিএম মহিউদ্দিন চৌধুরীর দ্রুত রোগমুক্তি চেয়ে দোয়া চেয়েছেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ। এ উপলক্ষে সোমবার (১৩ নভেম্বর) চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের কার্যালয় সংলগ্ন জামে মসজিদে এক আবেগঘন পরিবেশে ছাত্রলীগ নেতৃবৃন্দ পবিত্র জোহরের নামাজের পর দোয়া এবং মোনাজাতে কান্নায় ভেঙে পড়েন বলে জানান নগর ছাত্রলীগের সহ-সভাপতি মো. শাহীন মোল্লা।

নগরীর ওমরগণি এমইএস কলেজে মহিউদ্দিনের সুস্থতা কামনায় দোয়া মাহফিল হয়েছে। এতে উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা হাবিবুর রহমান তারেক। দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড যুবলীগ এলাকার বালুরমাঠ জিলানী মসজিদে মহিউদ্দিন চৌধুরীর রোগমুক্তি কামনায় দোয়া ও মিলাদ মাহফিল করেছে।

মহিউদ্দিনের রোগমুক্তি কামনা করে ৩৭ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের উদ্যোগে চট্টগ্রাম বন্দরের প্রধান জামে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এসময় উপস্থিত ছিলেন এমইএস কলেজ ছাত্রলীগের সাবেক প্রচার স¤পাদক সাইফুর রহমান স্বপন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ স¤পাদক আসিফ মাহমুদ শুভ।

চট্টগ্রাম সিটি করপোরেশন সাবেক কাউন্সিলর ফোরাম নগরীর বদনা শাহ (রা.) দরগা মসজিদে সোমবার বাদ মাগরিব সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মাহফিলে অংশ নেন সাবেক কাউন্সিলর আহমদুর রহমান সিদ্দিকী, মো. শহিদুল আলম, মুহাম্মদ জামাল হোসেন, অ্যাডভোকেট এমএ নাসের, মোহাম্মদ এয়াকুব, নুরুল বশর মিয়া, এএসএম জাফর, আলী বক্স, আবু তাহের, আবদুল মালেক, মোহাম্মদ ইছহাক ও জাভেদ নজরুল ইসলাম।

চট্টলবীর প্রিয় নেতা আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরী’র রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে শেখ রাসেল স্মৃতি পরিষদ, চান্দগাঁও থানা যুবলীগ, ছাত্রলীগ ।

মহিউদ্দিন চৌধুরীর আরোগ্য কামনায় বাদ মাগরিব কদম মোবারক জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি পরিষদ। এতে অংশ নেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও রূপালী ব্যাংকের পরিচালক আবু সুফিয়ান, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সংগঠনের সাধারণ স¤পাদক আবদুর রহিম, মঞ্জুর হোসেন, মো. আইয়ুব, হাফেজ মো. সেলিম উদ্দিন, মাওলানা আবুল কাশেম, হাফেজ মো. ইকরাম হোসেন প্রমুখ।

মহানগর মহিলা আওয়ামী লীগ নগরীর চশমাহিলে এবিএম মহিউদ্দিন চৌধুরীর বাসভবনে, শ্রমিক লীগ দারুল ফজল মার্কেট মসজিদে দোয়া মাহফিল করেছে।

চট্টগ্রাম দু:স্থ ও মহিলা কল্যাণ সংস্থা নগরীর বহদ্দারহাট কার্যালয়ে, চট্টগ্রাম নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদ চেরাগি পাহাড়ের কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে।

মহিউদ্দিনের রোগমুক্তি কামনায় চট্টগ্রাম কলেজ মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন ছাত্রলীগ নেতা মাহমুদুল হক মাহমুদ। এতে কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীরা অংশ নেন বলে তিনি জানান।

বাকলিয়া শহীদ এনএমজে কলেজ ছাত্রলীগ, পূর্ব বাকলিয়া ওয়ার্ড যুবলীগ, জামালখান ওয়ার্ড যুবলীগ, পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগ মহিউদ্দিনের রোগমুক্তি কামনায় ধর্মীয় কর্মসূচি পালন করেছে।

উল্লেখ্য, এবিএম মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রাম সিটি কর্পোরেশনের টানা তিন বারের নির্বাচিত মেয়র। ২০১০ সালে সিটি কর্পোরেশনের নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী মনজুর আলমের নিকট তিনি পরাজিত হন। বর্তমানে তিনি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি।

 

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ