চট্টগ্রাম, , রোববার, ২৭ মে ২০১৮

আজ চট্টগ্রাম নগরীর বিশাল এলাকাজুড়ে বিদ্যুৎ থাকবে না

প্রকাশ: ২০১৭-১১-১৮ ১১:২৭:৫৮ || আপডেট: ২০১৭-১১-১৮ ১৯:০০:৩২

চট্টগ্রাম বিভিন্ন নগরীর বিশাল এলাকাজুড়ে আজ ৭ ঘন্টা আবার কোথাও ৮ ঘন্টা বিদ্যুৎ বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকছে। বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চট্টগ্রামের উপকেন্দ্রের রক্ষণাবেক্ষণ কাজের জন্যই এ সরবরাহ বন্ধ রাখা হচ্ছে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চট্টগ্রাম সুত্র জানায়, নগরীতে পিডিবির ১২টি ডিভিশনের মধ্যে ১০টি ডিভিশনে আজ মেরামতের কাজ চলবে। আর এই ১০টি ডিভিশনের আওতাধীন এলাকার মধ্যে কোথাও সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত আবার কোথাও সকাল ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত, কোথাও সকাল সাড়ে ৭টা থেকে ৪টা পর্যন্ত এবং সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত বিদ্যুৎ থাকবে না।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চট্টগ্রামের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, হালিশহর গ্রিড সাব স্টেশনের মেরামতের কাজের জন্য এর আওতাধীন নিউমুরিং বিক্রয় ও বিতরণ বিভাগ, রামপুর, আগ্রাবাদ ও হলিশহর বিক্রয় ও বিতরণ বিভাগের সকল এলাকায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিদ্যুৎ থাকবেনা।

এই চারটি ডিভিশনে বিদ্যুৎ আসে হালিশহর গ্রিড সাব স্টেশন থেকে।

অপরদিকে চট্টগ্রাম জোনে বিদ্যুৎ বিতরণ সিস্টেমের উন্নয়ন প্রকল্পের জরুরি মেরামত ও সংরক্ষণ কাজের জন্য স্টেডিয়াম ডিভিশন এবং বান্দরবানে সকাল ৭টা থেকে ৩টা পর্যন্ত বিদ্যুৎ বন্ধ থাকবে।

এদিকে সিডিএ কর্তৃক বাস্তবায়নাধীন মুরাদপুর ২ নম্বর গেইট ও জিইসি এলাকায় ফ্লাইওভারের নির্মাণ কাজের কারণে আন্ডারগ্রাউন্ড ক্যাবল সংযোগ ও স্থানান্তরের জন্য খুলশী ডিভিশন এলাকায় সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

এছাড়াও কর্ণফুলী সংযোগ সড়ক (৪ লাইনের কাজ) নির্মাণ কাজের জন্য কালামিয়া বাজার এলাকার সড়কের পশ্চিম পাশে বৈদ্যুতিক লাইন অপসারণ ও পুনঃস্থাপন কাজের কারণে কালুরঘাট, বাকলিয়া ও পাথরঘাটা এলাকায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বন্ধ থাকবে।

জরুরি মেরামত কাজের জন্য পাহাড়তলী ডিভিশনে সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চট্টগ্রাম অঞ্চলের সিনিয়র সহকারী পরিচালক (জনসংযোগ) মো. মনিরুজ্জামান জানান, হালিশহর গ্রিড সাব স্টেশনের মেরামতের কাজের জন্য সংশ্লিষ্ট ৪টি ডিভিশনের আওতাধীন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

এছাড়াও প্রজেক্টের কাজের জন্য স্টেডিয়াম এবং বান্দর এলাকায় এবং সিডিএর কাজের কারণে খুলশী এবং কর্ণফুলী সংযোগ সড়কের কাজের কারণে বাকলিয়া, পাথরঘাটা ও কালুরঘাট ডিভিশনে কিছু সময়ের জন্য বিদ্যুৎ বন্ধ থাকবে।

কিছু এলাকায় মেরামতের কাজ, কিছু এলাকায় বিতরণ ব্যবস্থার উন্নয়ন প্রকল্পের কাজের জন্য এবং কিছু এলাকায় সড়ক ও ফ্লাইওভারের কাজের কারণে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখতে হচ্ছে।

এই ব্যাপারে গ্রাহকদের সুবিধার্থে আগে থেকেই বিষয়টি পত্র–পত্রিকার মাধ্যমে জানানো হয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যেই যত দ্রশুত সম্ভব কাজ শেষ হলে গ্রাহকদের বিদ্যুৎ সরবরাহ দেয়া হবে।

আপনার মতামত দিন...

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Open

Close