চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী ২০১৮

জুড়াছড়িতে আওয়ামীলীগ নেতা হত্যার প্রতিবাদে কাউখালীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

প্রকাশ: ২০১৭-১২-০৬ ২০:১২:৪৩ || আপডেট: ২০১৭-১২-০৬ ২০:১২:৪৩

মোঃ জয়নাল আবেদীন
কাউখালী প্রতিনিধি

রাঙ্গামাটির জুড়াছড়ি উপজেলায় জেএসএস’র সন্ত্রাসী বাহিনী কর্তৃক উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অরবিন্দু চাকমা হত্যা ও বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রাসেল মারমার উপর হামলার প্রতিবাদে এবং হত্যাকারীদের ফাঁসির দাবীতে কাউখালী উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

বুধবার বিকাল চারটার উপজেলার মিনি মার্কেট দলীয় কার্যলয় থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে বিভিন্ন সড়ক পদক্ষিণ শেষে প্রেসক্লাব চত্ত্বরে সমাবেশ করে দলটি।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এরশাদ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি অংসুইপ্রু চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও কলমপতি চেয়ারম্যান ক্যজাই মারমা, যুগ্ম সম্পাদক শামছুদ্দোহা চৌধুরী, মোঃ বেলাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ক্যসিমং মারমা। বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ নাজিম উদ্দিন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য অঞ্চলকে অশান্ত করার নীল নকশা হিসেবে পাহাড়ের জঙ্গী সংগঠন জনসংহতি সমিতি (জেএসএস)’র খুন, গুম, অপহরণ চাঁদাবাজী মাত্রা অতীতকে ছাড়িয়ে গেছে। বক্তারা বলেন, ২ ডিসেম্বর শান্তি চুক্তির বর্ষ পূর্তিতে সন্তুলারমার উস্কানিমূক বক্তব্যের পরক্ষণেই এ অঞ্চলে নতুন করে হত্যার রাজনীতি শুরু হয়ে গেছে।

বক্তরা বলেন, বিজয়ের মাসে জুড়াছড়ি আওয়ামীলীগ নেতা অরবিন্দু চাকমাকে হত্যার মাধ্যমে সবুজ শ্যামল পার্বত্য জেলা আজ রক্তে রঞ্জিত। তারা বলেন, সন্তুলারমা যদি ভেবে থাকেন, নেতা কর্মীদের হত্যা এবং ভয় ভীতি দেখিয়ে আওয়ামীলীগকে পিছু হটাবেন তাহলে ভুল করবেন। বক্তারা অবিলম্বে অরবিন্দু চাকমা হত্যাকারীদের ফাঁসি ও রাসেল মারমার উপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবী জানান। সমাবেশে বক্তারা আগামী কাল সকাল সন্ধ্যা শান্তিপূর্ণ হরতাল পালনের জন্য নেতা কর্মী ও সাধারণ জনগণের প্রতি আহ্বান জানান।

আপনার মতামত দিন....

ক্যালেন্ডার এবং আর্কাইভ

FriSatSunMonTueWedThu
   1234
19202122232425
262728293031 
       
    123
45678910
11121314151617