চট্টগ্রাম, , বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮

খাগড়াছড়িতে মিঠুন হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে ৭ দিনের কর্মসূচি’র ঘোষণা

প্রকাশ: ২০১৮-০১-০৮ ১৫:৪৬:২৯ || আপডেট: ২০১৮-০১-০৮ ১৭:২০:০৬

মো.মাইনউদ্দিন
খাগড়াছড়ি প্রতিনিধি

রাষ্ট্রীয় মদদে ও পরিকল্পনায় ইউপিডিএফ নেতা মিঠুন চাকমাকে হত্যা, দলীয় কার্যালয়ে মরদেহের প্রতি আনুষ্ঠানিক সম্মান প্রদর্শন করতে না দেয়ার অভিযোগ এনে হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে খাগড়াছড়িতে সংবাদ সম্মেলন করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)’র জেলা শাখা।

সোমবার সকাল ১১টার দিকে খাগড়াছড়ি জেলা শহরের স্বনির্ভরের দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। আয়োজিত সংবাদ সম্মেলনে বিক্ষোভ, স্বরনসভা ও প্রদীপ প্রজ্জ্বলনসহ ৭দিনের কর্মসূচির ঘোষণা করেছে সংগঠনটির নেতৃবৃন্দ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট’র (ইউপিডিএফ) কেন্দ্রীয় নেতা নতুন কুমার চাকমা।

সংবাদ সম্মেলনে বলা হয়, হত্যাকা-ের চার দিন পার হলেও প্রশাসন ইউপিডিএফ’র কেন্দ্রীয় নেতা মিঠুন চাকমার হত্যাকারীদের গ্রেফতার করতে পারেনি। মিঠুন চাকমার হত্যাকারীদের রক্ষা করতে পরিবারকে মামলা করতে না দিয়ে পুলিশ পরিকল্পিতভাবে বাদী হয়ে মামলা করেছে এমন অভিযোগ করে সংবাদ সম্মেলনে বলা হয়, এদেশের শাসকগোষ্ঠী পাহাড়ি জনগণকে নিশ্চিহ্ন করে দেয়ার লক্ষ্যে নানা ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। রাজনৈতিক নেতা-কর্মীদের হত্যা, নির্যাতনের মাধমে সরকার পার্বত্য চট্টগ্রামকে মেধাশূণ্য করার পরিকল্পনা বাস্তবায়ন করছে।

এছাড়াও এ সময় উপস্থিত ছিলেন, ইউপিডিএফ’র জেলা সংগঠক মাইকেল চাকমা, গণতান্ত্রিক যুবফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভানেত্রী নিরূপা চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি বিনয়ন চাকমা।

প্রসঙ্গত, গত ৩ জানুয়ারি দুপুরে খাগড়াছড়ি শহরের স্লুইস গেইট এলাকায় সন্ত্রাসীদের গুলিতে পাহাড়ি আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট’র (ইউপিডিএফ) কেন্দ্রীয় নেতা মিঠুন চাকমা নিহত হয় ইউপিডিএফ এ হত্যাকা-ের জন্য ইউপিডিএফ গণতান্ত্রিককে দায়ী করে আসছে। এদিকে ঘটনার চার দিন পর শনিবার রাতে এসআই একে এম মিজানুর রহমান বাদী হয়ে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট’র (ইউপিডিএফ) কেন্দ্রীয় নেতা মিঠুন চাকমার হত্যাকা-ে ৭/৮ অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে মামলা হয়েছে।

মিঠুন চাকমার হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে ৬ ও ৭ জানুয়ারি পর পর দু’দিন ইউপিডিএফ’র সড়ক অবরোধ পালন করেছে ইউপিডিএফ।

আপনার মতামত দিন....

ক্যালেন্ডার এবং আর্কাইভ

FriSatSunMonTueWedThu
   1234
19202122232425
262728293031 
       
    123
45678910
11121314151617