চট্টগ্রাম, , বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮

চট্টগ্রামে দুদকের মামলায় ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

প্রকাশ: ২০১৮-০১-১১ ২১:২২:৪৩ || আপডেট: ২০১৮-০১-১২ ১১:২৫:৫৫

চট্টগ্রামে জালিয়াতির মাধ্যমে এক ব্যক্তিকে ঋণ নিতে সহায়তায় অভিযোগে পূবালী ব্যাংকের চট্টগ্রাম প্রিন্সিপাল অফিসে উপ মহাব্যবস্থাপক মো. নুরুল কবিরকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার দুপুরে কোতোয়ালি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।মামলার বাদি দুদক ঢাকা কার্যালয়ের সহকারি পরিচালক মোহাম্মদ সিরাজুল হক এ তথ্য নিশ্চিত করে জানান, চট্টগ্রামের বন্দর থানায় ৩ কোটি সাড়ে ১৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগে দুই ব্যাংক কর্মকর্তাসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করে দুদক। মামলায় পূবালী ব্যাংকের চট্টগ্রাম বন্দর শাখার সাবেক কর্মকর্তা ও বর্তমানে লক্ষ্মীপুর জেলার রায়পুরে মিউচুয়্যাল ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপক জাকির হোসেনসহ আরও তিনজনকে আসামি করা হয়েছে। অন্য আসামিরা হলেন মোহাম্মদ হোসেন, আনিসুল আলম চৌধুরী, মো. সাহাবউদ্দিন।

সিরাজুল হক আরো বলেন, নুরুল কবির পূবালী ব্যাংকের চট্টগ্রাম বন্দর শাখায় ব্যবস্থাপক হিসেবে কর্মরত থাকাকালে জাকির হোসেনসহ পরস্পর যোগসাজসে আসামি মো. হোসেনকে শফিকুল ইসলাম পরিচয় দিয়ে একটি ভূয়া ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সহায়তা করেন। ২০০৪ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত মোহাম্মদ হোসেনকে ভুয়া আমদানিকারক পরিচয় ও ভুয়া কাগজপত্র জমা নিয়ে প্রায় পাঁচ কোটি টাকা ঋণ পেতে সহায়তা করেন। মোহাম্মদ হোসেন ভুয়া কাগজপত্র ও আমদানিকারক পরিচয় দিয়ে নেওয়া ঋণ থেকে কিছু পরিশোধ করলেও আরও তিন কোটি ১৮ লাখ ৫৫ হাজার ৪৯৪ দশমিক ২২ টাকা আসামিরা পরষ্পর যোগসাজশে আত্মসাৎ করেন।

আপনার মতামত দিন....

ক্যালেন্ডার এবং আর্কাইভ

FriSatSunMonTueWedThu
   1234
19202122232425
262728293031 
       
    123
45678910
11121314151617