চট্টগ্রাম, , বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮

‘কতটুকু সফল বা ব্যর্থ হয়েছি, সে বিচার আপনারাই করবেন’

প্রকাশ: ২০১৮-০১-১২ ১৯:৪৪:০৯ || আপডেট: ২০১৮-০১-১৩ ১০:৫৯:৩৬

টানা নয় বছর বাংলাদেশের নেতৃত্ব দিয়ে আসা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের বর্ষপূর্তিতে জাতির কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।বর্তমান সরকারের সফলতা ও ব্যর্থতার বিচারের ভার জনগণের ওপর ছেড়ে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সরকারের চার বছর পূর্তি উপলক্ষে শুক্রবার (১২ জানুয়ারি) জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তিনি বলেন, ২০১৪ সালে ভোট দিয়ে নির্বাচিত করে আমার ওপর জনগণ যে বিশ্বাস ও আস্থা রেখেছিলেন, প্রাণপণ চেষ্টা করেছি তার মর্যাদা রক্ষা করার। কতটুকু সফল বা ব্যর্থ হয়েছি, সে বিচার আপনারাই করবেন।

প্রধানমন্ত্রী তার ভাষণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতা, মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদ, দুই লাখ নির্যাতিত মা-বোন এবং মুক্তিযোদ্ধা ও তাদের সহযোগিতাকারীদের প্রতি শ্রদ্ধা জানান।

বাংলাদেশকে ‘সোনার বাংলা’ হিসেবে গড়ে তুলতে বঙ্গবন্ধুর স্বপ্নের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, সেই আকাঙ্ক্ষা পূরণ করাই তারর ‘একমাত্র ব্রত’।

বাংলার মানুষ যেন অন্ন পায়, বস্ত্র পায়, উন্নত জীবনের অধিকারী হয়- জাতির পিতার এই উক্তি সর্বদা আমার হৃদয়ে অনুরণিত হয়। তাই সর্বদা আমার একটাই প্রচেষ্টা- কীভাবে বাংলাদেশের মানুষের জীবনকে অর্থবহ করব, স্বচ্ছল ও সুন্দর করে গড়ে তুলব।

আওয়ামী লীগের নেতৃত্বাধীন ক্ষমতাসীন সরকারের দ্বিতীয় মেয়াদের চার বছর পূর্ণ হয়েছে হলো আজ শুক্রবার । এ উপলক্ষে সন্ধ্যা সাড়ে সাতটায় প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন।

বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার এই ভাষণ সরাসরি সম্প্রচার করছে। এছাড়া, বিভিন্ন বেসরকারি টেলিভিশন ও সোশ্যাল মিডিয়াতেও তার ভাষণ সম্প্রচার হচ্ছে।

আপনার মতামত দিন....

ক্যালেন্ডার এবং আর্কাইভ

FriSatSunMonTueWedThu
   1234
19202122232425
262728293031 
       
    123
45678910
11121314151617