চট্টগ্রাম, , সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৮

চট্টগ্রামে বাংলাদেশের সেরা সংগ্রহ

প্রকাশ: ২০১৮-০২-০১ ১৫:২৪:৫২ || আপডেট: ২০১৮-০২-০১ ১৫:২৪:৫২

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সেরা ইনিংস খেলল বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৫১৩ রান সংগ্রহ করলো টাইগাররা। টেস্টে চট্টগ্রামে এক ইনিংসে বাংলাদেশের এটি সর্বোচ্চ সংগ্রহ। এই ভেন্যুতে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস হলো ৫০৩ রানের। ২০১৪ সালে জিম্বাবুয়ের বিপক্ষে এই ইনিংস খেলেছিল বাংলাদেশ।

চট্টগ্রামে সবচেয়ে বড় স্কোর হলো ইংল্যান্ডের। ২০১০ সালে বাংলাদেশের বিপক্ষে ৫৯৯ রানের ইনিংস খেলেছিল ইংলিশরা। ২০১১ সালে ৫৯৪ রান করে পাকিস্তান রয়েছে দ্বিতীয় অবস্থানে। সবমিলিয়ে বাংলাদেশের এই ম্যাচের ৫১৩ রানের ইনিংসটি রয়েছে ষষ্ঠ অবস্থানে।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে মুমিনুলের ১৭৬, মুশফিকের ৯২, তামিমের হাফ সেঞ্চুরি এবং রিয়াদের অপরাজিত ৮৩ রানের দারুণ ইনিংসে ভর করে প্রথম ইনিংসে বাংলাদেশ ৫১৩ রান সংগ্রহ করে।

ত্রিদেশীয় সিরিজে টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানের ইনজুরির কারণে অধিনায়কের দায়িত্ব দেয়া হয় অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদকে। এই ম্যাচের মাধ্যমে টেস্ট ক্রিকেটে অভিষেক হয়েছে বাঁ-হাতি স্পিনার সানজামুল ইসলামের। বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে ৮৭তম খেলোয়াড় হিসাবে টেস্ট ক্যাপ করেছেন তিনি। এর আগে জাতীয় দলের হয়ে তিনটি ওয়ানডে ম্যাচ খেলেছেন সানজামুল ইসলাম।

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ