চট্টগ্রাম, , সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৮

টাইগারদের ব্যাটিং কোচ হচ্ছেন বেভান

প্রকাশ: ২০১৮-০২-০২ ১৪:৩৫:৪২ || আপডেট: ২০১৮-০২-০২ ১৪:৩৫:৪২

হাথুরুসিংহে অধ্যায় এখন অতীত। তাই বাংলাদেশের প্রধান কোচের পদটি এখন ফাঁকা। এবার প্রধান কোচ রাখার পাশাপাশি প্রতিটি ইউনিটের জন্যও আলাদা স্টাফ রাখতে চাইছে বিসিবি। এদিকে থিলান সামারাবিরা চলে যাওয়ার পর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং উপদেষ্টা পদটি খালি ছিল। তাই খোঁজা হচ্ছিল একজন ব্যাটিং পরামর্শকও।

সবকিছু ঠিক থাকলে অস্ট্রেলিয়ার সাবেক তারকা ক্রিকেটার মাইকেল বেভানই হতে যাচ্ছেন সাকিব-তামিমদের ব্যাটিং পরামর্শক।

বিসিবির কোচ নিয়োগ প্রক্রিয়ার সাথে সংশ্লিষ্ট একটি সূত্র এমন তথ্য নিশ্চিত করেছে বলে দেশের বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে।

খবরে বলা হয়, বেভান বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত। চলমান শ্রীলঙ্কা সফরের মধ্যেই দায়িত্ব পাবার কথা থাকলেও সিরিজের দায়িত্ব আগেই দেয়া হয়েছে হাই পারফরমেন্স ইউনিটের কোচ সায়মন হেলমটের কাঁধে। তাই বেভানও এখন যোগ দেননি টাইগারদের সাথে।

১৯ জানুয়ারি সায়মন হেলমটের নিজ দেশ অস্ট্রেলিয়ায় ফিরে যাবার কথা। আর আগামী মার্চে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফর করবে বাংলাদেশ দল। ওই সিরিজের আগেই মাইকেল বেভানকে দলের সঙ্গে দেখা যেতে পারে। ত্রিদেশীয় সিরিজে অংশ নিবে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও ভারত।

আগামী মার্চে শ্রীলঙ্কার স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষে ত্রিদেশীয় টুর্নামেন্টে স্বাগতিক দলের পাশাপাশি অংশ নেবে বাংলাদেশ ও ভারত। নিদাহাস ট্রফি নামক ঐ টুর্নামেন্টই হতে যাচ্ছে টাইগারদের ব্যাটিং পরামর্শক হিসেবে বেভানের প্রথম কাজ।

কোচিং ক্যারিয়ারের অংশ হিসেবে বাংলাদেশে আসা অবশ্য এবারই প্রথম নয় মাইকেল বেভানের। এর আগে ২০১২ সালের বাংলাদেশ প্রিমিয়ার লিগে তৎকালীন দল চিটাগাং কিংসের ব্যাটিং উপদেষ্টা ছিলেন তিনি।

২০০৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পর ২০১১ সালে কোচিংকে ক্যারিয়ার হিসেবে বেছে নেন সাবেক অস্ট্রেলীয় ক্রিকেটার। ৪৭ বছর বয়সী ব্যাটসম্যান খেলোয়াড়ি জীবনে ছিলেন বোলারদের ত্রাস।

মাইকেল বেভান অস্ট্রেলিয়ার হয়ে ১৮টি টেস্ট ও ২৩২টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। টেস্টে তার রান সংখ্যা ৭৮৫ ও ওয়ানডেতে ৬৯১২। সাদা পোশাকের ক্রিকেটে তার উইকেট সংখ্যা ২৯টি। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে তিনি উইকেট নিয়েছেন ৩৭টি।

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ