চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০১৮

বিদ্যুৎ উৎপাদনসহ সবক্ষেত্রে দেশকে পিছিয়ে দিয়েছিল বিএনপি: প্রধানমন্ত্রী

প্রকাশ: ২০১৮-০২-০৪ ১৪:০৬:৪৩ || আপডেট: ২০১৮-০২-০৪ ১৯:১৫:১১

‘শুধুমাত্র শিক্ষা নয়, খাদ্য ও বিদ্যুৎ উৎপাদনসহ সব ক্ষেত্রে দেশকে পিছিয়ে দিয়েছিল বিএনপি, সরকারের মেয়াদের শেষ সময় বলে চাপ দিয়ে অহেতুক কোনো দাবি আদায় করা যাবে না, নীতিমালা অনুযায়ী সব হবে’ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার সকালে (৪ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা সমাবেশে প্রধান অতিথির বক্তৃতাকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, শিক্ষিত জাতি ছাড়া একটা দেশে উন্নয়ন সম্ভব নয়। মেধাশূন্য দেশ এগিয়ে যেতে পারে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের পরবর্তী সময়ে স্বাধীন রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে গড়তে জাতির পিতা মাত্র কয়েক বছর সময় পেয়েছিলেন। তিনি তখনই প্রাথমিক শিক্ষাকে বাধ্যতামূলক করেছিলেন। তিনি নারী শিক্ষার প্রতি গুরুত্ব দিয়ে তাদের শিক্ষাও অবৈতনিক করেছিলেন।

এসময় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি জাতীয় চার নেতা ও মুক্তিযুদ্ধে শহীদের প্রতি শ্রদ্ধা জানান।

শেখ হাসিনা বলেন, আমরা জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করেই কাজ করে যাচ্ছি। প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করা হয়েছে। শিক্ষার প্রসারে আমরা বহুমুখী ব্যবস্থা নিয়েছি।

তিনি শিক্ষকদের উদ্দেশে বলেন, পরিবর্তনশীল বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে শিক্ষকদের চিন্তায় আরও আধুনিক হতে হবে।

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ