চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮

রামগড়কে জেলা ঘোষণার দাবীতে সুধী সমাবেশ

প্রকাশ: ২০১৮-০২-০৫ ২০:৩৮:১৩ || আপডেট: ২০১৮-০২-০৫ ২০:৩৮:১৩

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধিঃ পার্বত্য চট্টগ্রামের ১৯২০ সালের সাবেক মহকুমা শহর রামগড়কে জেলায় রুপান্তরের দাবীতে আলোচনা সভা ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা পরিষদের ভাইচ চেয়ারম্যান আবদুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রামগড়বাসীর এ দাবী বর্তমান সময়ের যৌক্তিক দাবী মনে করে সভায় উপজেলার সর্বস্তরের মানুষ অংশ গ্রহন করেন।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক নিজাম উদ্দিন এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, পৌরসভার প্যানেল মেয়র ১ আহসান উল্যাহ, সাবেক ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি শাহ আলম, রামগড় প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক শ্যামল রুদ্র, খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ, রামগড় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বেলাল হোসাইন, জেলা মুক্তিযোদ্ধা ডিপুটি কমান্ডার মোঃ মোস্তফা, মুক্তিযোদ্ধা মনসুর আহাম্মদ, রামগড় মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন, রামগড় বাজার পরিচালনা কমিটির সভাপতি আবুল হাশেম খাঁ, ইউপি সদস্য মোহাম্মদ হোসেন, সাবেক ছাত্রলীগ নেতা শাহ আলমসহ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ১৯২০ সালের সাবেক মহকুমা ঐতিহ্যবাসী রামগড় একসময় ৪টি ইউনিয়নের সমন্বয়ে গড়ে ওঠা রামগড় উপজেলা বর্তমানে ২টি ইউনিয়নে আসায় রামগড় তার জৌলস হারাতে বসেছে। অথচ যে চারটি উপজেলা মহকুমা হওয়ার পরেও জেলায় উন্নতি হয়নি তাদের মধ্যে রামগড় জেলার অন্যতম দাবীদার। কারন একটি উপজেলায় যে প্রশাসনিক কার্যালয়গুলি থাকার কথা তার সবগুলি থাকার পরও রয়েছে কিছু অতিরিক্ত শাখা। যার কারনে রামগড়কে জেলা করা হলে সরকারকে অতিরিক্ত অর্থ ব্যয় করতে হবেনা বলে মনে করে সংশ্লিষ্টরা। রামগড়ে আজকের বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি’র) জন্ম। রামগড়ে রয়েছে পৌরসভা, তথ্য অফিস, জেলখানা, পানি উন্নয়ন বোর্ড, কাষ্টম অফিস, পিডব্লিউডি (ঢ়ফি) অফিস, টিএন্ডটি অফিস, মৎস্য হ্যাচারী, কৃষি গবেষণা কেন্দ্র, হর্টিকালচার সেন্টার, সার্কেল পুলিশ কার্যালয়, ষ্টেডিয়াম, সরকারী-বেসরকারী ৫টি ব্যাংক, ফাজিল মাদ্রাসা, সরকারী ডিগ্রী কলেজ ও ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল। সর্বশেষ বর্তমান সরকারের ঘোষিত রামগড় স্থলবন্দর। যার কার্যক্রম ইতিমধ্যে শুরু হয়েছে ।

এসময় সভায় রামগড়কে জেলায় রুপান্তরের দাবীতে ফেষ্টুন ব্যানার, মানববন্ধন, প্রধানমন্ত্রী বরাবর স্বারণলীপি, সম্ভব্য আশপাশের উপজেলার সফর, আলোচনা সভা, সংবাদ সম্মেলন, বাস্তবায়ন কমিটি, সোসাল মিডিয়ায় ব্যাপক প্রচার-প্রচারণাসহ সাংসদ সদস্যর মাধ্যমে জাতীয় সংসদ অধিবেশনে যুক্তিক দাবীটি তুলে ধরার জন্য দাবী জানানোর সিন্ধান্ত গ্রহণ করা হয়।

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ