চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০১৮

রুটিন অনুযায়ী বৃহস্পতিবারের এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে

প্রকাশ: ২০১৮-০২-০৭ ২১:৫৮:১২ || আপডেট: ২০১৮-০২-০৭ ২১:৫৮:১২

নির্ধারিত রুটিন অনুযায়ী বৃহস্পতিবারের এসএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে রাজনৈতিক অস্থিরতা সৃষ্টি হলেও পরীক্ষা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

এ বিষয়ে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. শাহেদুল খবির বলেন, এসএসসি পরীক্ষা স্থগিত করার মতো পরিস্থিতি সৃষ্টি হয়নি। এ কারণে কাল (বৃহস্পতিবার) রুটিন অনুযায়ী নির্ধারিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, যদি রাজনৈতিক অস্থিরতায় পরীক্ষার্থীদের কোনো ধরনের সমস্যা সৃষ্টি হয়, তবে তা বিবেচনা করা হবে। সব পরীক্ষার্থীদের সময়মতো পরীক্ষা কেন্দ্র উপস্থিত হওয়ার পরামর্শ দিয়েছেন ঢাকা বোর্ডের চেয়ারম্যান।

পরীক্ষার সিলেবাস অনুযায়ী, বৃহস্পতিবার সাধারণ আট বোর্ডে ইসলাম ও নৈতিক শিক্ষা, হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা, বৌদ্ধ ধর্ম ও নৈতিক শিক্ষা এবং খ্রিস্ট ধর্ম ও নৈতিক শিক্ষা পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা। মাদরাসা বোর্ডে এদিন বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হবে। কারিগরি বোর্ডের অধীন এদিন কোনো পরীক্ষা অনুষ্ঠিত হবে না।

উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা। ২৫ ফেব্রুয়ারি তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার কথা। এরপর শুরু হবে ব্যবহারিক পরীক্ষা। পরীক্ষা শেষে পরবর্তী ৬০ দিনের মধ্যে ফলাফল প্রকাশের কথা রয়েছে।

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ