চট্টগ্রাম, , রোববার, ২৭ মে ২০১৮

লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে বিএনপির হামলা

প্রকাশ: ২০১৮-০২-০৮ ০৯:২০:৫৫ || আপডেট: ২০১৮-০২-০৮ ১২:৫৮:০৮

যুক্তরাজ্যের লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে বিএনপির কর্মীরা হামলা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় সময় বুধবার দুপুরে বাংলাদেশ হাইকমিশনের সামনে যুক্তরাজ্য বিএনপির নির্ধারিত বিক্ষোভ কর্মসূচির এক পর্যায়ে কয়েকজন কর্মী পুলিশি বাধা উপেক্ষা করে হাইকমিশনের ভেতরে প্রবেশ করে।

বিভিন্ন সূত্রে জানা যায়, এসময় কর্মীরা ‘আমার নেত্রী আমার মা বন্দী হতে দেব না’ বলে চিৎকার করতে থাকেন এবং ভাঙচুর চালান। উত্তেজিত কর্মীদের শান্ত করতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করতে হয়।

ভিডিও ফুটেজে দেখা গেছে বিএনপি কর্মীরা ঠিক হাইকমিশনের প্রধান দরজার সামনে দাঁড়িয়ে শ্লোগান দিচ্ছেন।

হাইকমিশনের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে ঘটনার সত্যতা স্বীকার করে ঢাকাটাইমসকে বলেছেন, বিএনপি নেতারা স্মারকলিপি দেয়ার নাম করে হাইকমিশনে প্রবেশ করেন। পরে তাদের কয়েকজন কর্মী বঙ্গবন্ধুর ছবিসহ মালামাল ভাঙচুর করেছে। তবে কী পরিমাণ ভাঙচুর হয়েছে এ ব্যাপারে সঠিক তথ্য পাওয়া যায়নি।

একটি ভিডিও ফুটেজে দেখা গেছে বিএনপির সভাপতি এম এ মালেক এঘটনার জন্য বিএনপির নেতাদের স্বাগত জানিয়ে বক্তব্য দিচ্ছেন। তিনি বলেন, শত শত লোক হাইকমিশন ঘেরাও করে রেখেছে। আমাদের নেত্রীর পক্ষে মানুষ অবস্থান নিয়েছে। তিনি হাই কমিশন ভাঙচুর করায় নেতাকর্মীদের ধন্যবাদ জানান।

অন্যদিকে সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ বলেন, হাইকমিশনার পালিয়ে গেছেন। ব্রিটিশ পুলিশ হাইকমিশনে ঢুকে হাইকমিশনারকে খুঁজে পায়নি। তিনিও নেতাকর্মীদের ধন্যবাদ জানান।

বিভিন্ন সূত্রে জানা গেছে, এ ঘটনায় পুলিশ বেশ কয়েকজনকে আটক করেছে।

আপনার মতামত দিন...

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Open

Close