চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০১৮

খালেদা জিয়ার আইনজীবীদের ‘দরখাস্ত গ্রহণ করেনি’ কারা কর্তৃপক্ষ

প্রকাশ: ২০১৮-০২-০৯ ২১:৪৬:১৪ || আপডেট: ২০১৮-০২-১০ ১১:০৩:৩০

খালেদা জিয়ার শারীরিক এবং সামাজিক অবস্থার কথা চিন্তা করে তাকে ডিভিশন দেওয়ার আবেদন নিয়ে কারা কর্তৃপক্ষের সঙ্গে দেখা করতে আসলেও তার আইনজীবীদের আবেদন কারা কর্তৃপক্ষ গ্রহণ করেনি।

বিএনপির যুগ্ম মহাসিচব ও খালেদা জিয়ার এই মামলার আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন কারা ফটকে দুই ঘণ্টা অবস্থান করার পর ফিরে যাওয়ার সময় একথা বলেন।

তিনি বলেন: ৫টা ৩৫ মিনিট থেকে কারা কর্তৃপক্ষের সঙ্গে সাক্ষাৎ করার জন্য ২ ঘণ্টা ৭ মিনিট অপেক্ষা করেছি। তারপরও আমাদের আবেদন কেউ গ্রহণ করেনি। আমরা খালেদা জিয়ার শারীরিক এবং সামাজিক অবস্থার কথা চিন্তা করে তাকে ডিভিশন দেওয়ার আবেদন নিয়ে এসেছিলাম।

এর আগে শুক্রবার সন্ধ্যায় জেলারের সঙ্গে দেখা করতে কারা ফটকে আসেন বিএনপি চেয়ারপার্সনের তিন আইনজীবী। আইনজীবীরা হলেন- বিএনপির যুগ্ম মহাসিচব ও খালেদা জিয়ার এই মামলার আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, জাকির হোসেন ভূইয়া ও এস এম জুলফিকার।

জাকির হোসেন ভূইয়া গণমাধ্যমকে বলেন: আমরা জেলারের সঙ্গে দেখা করতে এসেছি। বেগম খালেদা জিয়াকে পুরনো এই কারাগারে রাখার বিষয়ে জানতে আমরা জেলারের কাছে আবেদন করবো।

এর আগে শুক্রবার বিকেলে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে কারাগারে দেখা করেছেন তার স্বজন ও দলের নেতাকর্মীরা। দেখা করতে এসে তারা খালেদা জিয়ার সঙ্গে এসময় তারা প্রায় ৪০ মিনিট কথা বলেন বলে জানিয়েছেন সিনিয়ন জেল সুপার জাহাঙ্গীর কবির।

তিনি জানান: শুক্রবার বিকেল তিনটার দিকে খালেদার স্বজনেরা দেখা করতে কারা ফটকে আসেন। এবং প্রায় ৪ টা ১৫ মিনিটে তারা বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন।

তবে স্বজন ও নেতাকর্মীরা দেখা করার পর কোন কথা না বলেই চলে যান। খালেদার স্বজনের মধ্যে ছিলেন তার ভাই শামীম ইসকান্দার, তার স্ত্রী নাসরিন ইসকান্দার, ছেলে অভিক ইসকান্দার, ও খালেদা জয়ার বোন সেলিমা ইসলাম।

এছাড়াও দলীয় নেতা কর্মীর মধ্যে ছিলেন বিএনপির নিবার্হী কমিটির সদস্য ড. অ্যাডভোকেট আরিফা জেসমিন নাহিন, সুপ্রীম কোর্টের আইনজীবী ও বার এসোসিয়শনের ভাইস প্রেসিডেন্ট উম্মে কুলসুম রেখা।

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ