চট্টগ্রাম, , সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৮

খালেদা ডিভিশন পাননি, পাচ্ছেন সাধারণদের খাবার!

প্রকাশ: ২০১৮-০২-১০ ১৯:২৫:২৬ || আপডেট: ২০১৮-০২-১১ ১০:৪৯:৫৬

দূর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ডিভিশন দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য, সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ।

আজ শনিবার বিকেলে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করার পর সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

তিনি বলেন, ম্যাডাম যেহেতু তিনবারের সাবেক প্রধানমন্ত্রী এবং সিনিয়র নাগরিক। জেলকোড অনুযায়ী তিনি ডিভিশন পান। কিন্তু তাকে ডিভিশন দেওয়া হয়নি। নির্জন কারাবাসে রাখা হয়েছে। সেখানে অন্য কোনো কারাবন্দি নেই।

তিনি অভিযোগ করেন, খালেদা জিয়াকে ডিভিশন না দেওয়া সংবিধান পরিপন্থী।

মওদুদ বলেন, আমরা এটা নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যাব। প্রয়োজন হলে আদালতে যাব।

ব্যারিস্টার মওদুদ বলেন, সরকার বলেছে ম্যাডামকে তার গৃহপরিচারিকা ও ডিভিশন দেওয়া হয়েছে, যা গণমাধ্যমে এসেছে। কিন্তু আমরা আজ দেখে এসেছি, এসব মিথ্যা। তাকে একটা নির্জন ভাঙা বাড়িতে রাখা হয়েছে। উনার খাবারের ক্ষেত্রেও কোনো পরিবর্তন নেই। সাধারণ বন্দিরা যে খাবার পান, তাকেও সেই খাবার দেওয়া হচ্ছে।

তিনি আরো বলেন, আমরা রায়ের সত্যায়িত কপি পেলে আপিল করবো। এক্ষেত্রে সোমবারে কিংবা মঙ্গলবার পর্যন্ত সময় লেগে যেতে পারে।

এর আগে সাড়ে ৪টার দিকে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে প্রবেশ করেন মওদুদ আহমদ, সাবেক স্পিকার ব্যারিস্টার মুহাম্মদ জমিরউদ্দিন সরকার, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ব্যারিস্টার খন্দকার মাহাবুব হোসেন, সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার আব্দুর রেজ্জাক খান।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয় আদালত। পরে তাকে পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনটিকে ‘সাবজেল’ ঘোষণা করে সেখানে রাখা হয়েছে।

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ