চট্টগ্রাম, , শনিবার, ২৬ মে ২০১৮

ক্রেতা শুণ্যতায় শেষ হলো রিহ্যাবের আবাসন মেলা

প্রকাশ: ২০১৮-০২-১১ ২০:২৩:২১ || আপডেট: ২০১৮-০২-১২ ১০:২৮:২৯

সিজিটি টাইমস প্রতিবেদক

ক্রেতা শুণ্যতায় শেষ হলো নগরীর রেডিসন ব্লুতে আবাসন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন রিহ্যাবের চার দিনব্যাপী আবাসন মেলা। এবারের মেলায় বিপুল দর্শনার্থীর উপস্থিতি দেখা গেলেও ক্রেতা সংখ্যা কম ছিল বলে জানিয়েছেন বিক্রেতারা। তাই হাসি নেই বিক্রেতাদের মুখে।

বিক্রেতারা বলছেন, দর্শনার্থীর সংখ্যা বেশি। তবে বেচাকেনা নেই। সবাই শুধু দেখে দেখে চলে যাচ্ছেন। প্রথম দিন দর্শনার্থীদের উপস্থিতি কম থাকলেও ধীরে ধীরে দর্শনার্থীর সংখ্যা বাড়ে। কিন্তু বেচাকেনা একদম কম ছিল।

মেলায় অংশ নেয়া একটি ডেভেলপার প্রতিষ্ঠানে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, চার দিনে মাত্র একটি ফ্ল্যাট বিক্রি হয়েছে।’

‘রাজনৈতিক অস্থিরতা ও নানা কারণে এবারের মেলায় ক্রেতা কম ছিল। তবে অনেক দর্শনার্থী ছিল এবার।

’মেলায় আসা বেসরকারি একটি প্রতিষ্ঠানের কমর্কতা মো. তারিকুল ইসলাম বলেন, ‘এটি বড়লোকের মেলা। আমাদের পক্ষে এত দামে ফ্ল্যাট কেনা সম্ভব না। তবে বন্ধুদের নিয়ে ঘুরতে এসেছি।’

এদিকে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে কথা বলে জানা গেছে, এবারের মেলায় প্রতিষ্ঠানগুলো বিক্রির পাশাপাশি বেশ কিছু বুকিংও পেয়েছে। আবার অনেকে খোঁজ-খবর নিয়ে গেছে।

তবে মেলায় মোট প্লট ও ফ্ল্যাট বিক্রির হিসাব শেষ দিন জানা যায়নি। আগামী ১৫ ফেব্রুয়ারি মেলার সমাপনী অনুষ্ঠানে এ তথ্য জানানো হবে। ওইদিন প্রবেশের টিকিটের র‌্যাফেল ড্র পুরস্কার দেওয়া হবে।

এবারের মেলায় আবাসন প্রতিষ্ঠানের পাশাপাশি ভবন নির্মাণসামগ্রী, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ৮৩টি স্টল ছিল। ৮ ফেব্রুয়ারি থেকে ১১ ফ্রেবুয়ারি পর্যন্ত মেলা চলে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত নয়টা পর্যন্ত দর্শনার্থীরা মেলা পরিদর্শনের সুযোগ পায়।

মেলার দ্বিতীয় শুক্রবার শিশু চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়াও ১৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় মেলার সমাপনী উপলক্ষে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাইবেন সঙ্গীত শিল্পী আঁখি আলমগীর।

আপনার মতামত দিন...

Open

Close