চট্টগ্রাম, , শনিবার, ২৬ মে ২০১৮

চট্টগ্রামে ৫০ শিক্ষার্থীর কাছ থেকে পদার্থ বিজ্ঞানের প্রশ্নপত্র জব্দ

প্রকাশ: ২০১৮-০২-১৩ ১৩:৪৬:৫৬ || আপডেট: ২০১৮-০২-১৩ ১৩:৪৬:৫৬

চট্টগ্রাম ও ময়মনসিংহে এসএসসি পদার্থ বিজ্ঞানের প্রশ্নপত্র জব্দ করেছে পুলিশ। এই ঘটনায় ময়মনসিংহের ভালুকায় মোবাইল সহ দুই অভিভাবককে আটক করেছে পুলিশ। আর চট্টগ্রামে শর্ত সাপেক্ষে প্রশাসনের প্রহরায় পরীক্ষা নেয়া হয়।

এর মধ্যে চট্টগ্রাম নগরীতে প্রশাসন অন্তত ৫০ শিক্ষার্থীর কাছ থেকে এসএসসি পদার্থ বিজ্ঞানের প্রশ্নপত্র জব্দ করেছে। ওই শিক্ষার্থীরা একটি বাসের মধ্যে বসে প্রশ্নগুলোর উত্তর মুখস্ত করছিল।

সেই ৫০ শিক্ষার্থীর মধ্যে পদার্থ বিজ্ঞান ছাড়াও বিভিন্ন বিষয়ের পরীক্ষার্থী রয়েছে বলে জানান চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান।

মঙ্গলবার সকালে চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানাধীন বাংলাদেশ মহিলা সমিতি স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের বাইরে এ ঘটনা ঘটে। পরীক্ষা শুরুর আগে পাওয়া এসব প্রশ্নের সঙ্গে পরে মূল প্রশ্নপত্রের মিল পাওয়া গেছে।

জানা গেছে, সকালে পরীক্ষা শুরু হওয়ার আগে ওই কেন্দ্রের সামনে একটি বাসের মধ্যে বসে ৫০ জন শিক্ষার্থী ফাঁস হওয়া প্রশ্নের উত্তর শিখে নিচ্ছিল। এ সময় ম্যাজিস্ট্রেট বাসটিতে তল্লাশি চালিয়ে শিক্ষার্থীর ব্যাগ থেকে মোবাইল ফোন উদ্ধার করে, যাতে ফাঁস হওয়া প্রশ্ন ছিল।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান জানান, পটিয়া আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা বাওয়া স্কুল কেন্দ্রে পরীক্ষা দিতে আসে।

কেন্দ্রের বাইরে কিছু শিক্ষার্থীর মোবাইলে প্রশ্নপত্র পাওয়া যায়। শর্ত সাপেক্ষে তাদের প্রহরায় পরীক্ষা নেয়া হয়। ঘটনাস্থলে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের টিম রয়েছে। এ ব্যাপারে পরে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত দিন...

Open

Close