চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০১৮

মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রামের একক নেতা, প্রাণের নেতা: আমু

প্রকাশ: ২০১৮-০২-১৫ ০০:০৪:৩৩ || আপডেট: ২০১৮-০২-১৫ ১৪:৫১:০৭

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, সদ্য প্রয়াত নগর আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীই চট্টগ্রামের একক নেতা, চট্টগ্রামের প্রাণের নেতা। মহিউদ্দিন চৌধুরীকে যারা ভুল বুঝেছিল তাঁর মৃত্যুর পর এখন তাদের ভুল ভেঙেছে।

আজ বিকেলে নগরীর একটি কনভেনশন সেন্টারে আওয়ামী লীগ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে আয়োজিত শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আওয়ামী লীগের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক চৌধুরী মহিবুল হাসান নওফেল। নগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, যুগ্ম সম্পাদক এম এ রশিদ প্রমুখ।

আমির হোসেন আমু বলেন, মহিউদ্দিন চৌধুরী জাতীয় রাজনীতির পাশাপাশি স্থানীয় রাজনীতি আঁকড়ে ধরে ভালোবাসা ও সমর্থন দিয়েছেন। মানুষের পাশে দাঁড়িয়েছেন। তিনি কেবল রাজনৈতিক নেতা ছিলেন না, ছিলেন সমাজসেবক, শিক্ষানুরাগীও। জীবনের সর্বক্ষেত্রেই ছিল তাঁর বিচরণ।

শিল্পমন্ত্রী বলেন, দুইবার ক্ষমতায় থাকলে ষড়যন্ত্র কমে না, বরং আরও বাড়ে। দেশের যারা শক্র শেখ হাসিনা তাদের চক্ষুশূল। শেখ হাসিনাকে যে বারবার হত্যার চেষ্টা করা হয়েছে তা ব্যক্তিগত কারণে নয়, রাজনৈতিক কারণে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন যে মর্যাদাপূর্ণ দেশ হিসেবে পরিচিতি লাভ করেছে, একাত্তরের পরাজিত শক্তি, বঙ্গবন্ধুকে হত্যাকারী সেই অপশক্তি এটা চায় না। তারা চায় শেখ হাসিনাকে হত্যার মধ্য দিয়ে দেশকে পিছিয়ে দিতে।

তিনি আরো বলেন, নিজেদের মধ্যে মতপার্থক্য থাকলেও দল ও জাতীয় স্বার্থে ঐক্যবদ্ধভাবে কাজ করার কোনো বিকল্প নেই। আমাদের মধ্যে মত পার্থক্য থাকতে পারে। কিন্তু তার অর্থ এই নয়, যে জাতীয় স্বার্থের বেলায় আমরা একে অপরের ক্ষতি করার চেষ্টা করব। সবাইকে এই মনোবৃত্তি অবশ্যই পরিহার করতে হবে। শেখ হাসিনার জীবন রক্ষা এবং তার নেতৃত্বে দেশকে এগিয়ে নেয়ার স্বার্থে। সবকিছু ভুলে গিয়ে ঐক্যমতের ভিত্তিতে আগামী একটি বছর আমাদের কাজ করতে হবে।

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ