চট্টগ্রাম, , শনিবার, ২১ এপ্রিল ২০১৮

‘শেষ, এবার যাই তাহলে’

প্রকাশ: ২০১৮-০২-১৯ ১৭:৫৪:৫৫ || আপডেট: ২০১৮-০২-১৯ ১৯:২১:৩৮

গণভবনের ব্যাংকোয়েট হলে সংবাদ সম্মেলনে আসেন প্রধানমন্ত্রী। তার সঙ্গে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

এ সময় দশ মিনিটের লিখিত বক্তৃতা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বক্তব্য শেষ করে শেখ হাসিনা রসিকতাচ্ছলে বলেন, ‘শেষ, এবার যাই তাহলে?’  এসময় অনেকেই হেসে ওঠেন।
পরে অবশ্য প্রশ্নোত্তর পর্ব শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তখন বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

এ সময় সাংবাদিকদের মধ্যে শুরুতেই ডিজিটাল নিরাপত্তা আইনের অপপ্রয়োগের আশঙ্কার কথা প্রধানমন্ত্রীকে বলেন বিএফইউজে’র সভাপতি ও একুশে টিভির সিইও মনজুরুল আহসান বুলবুল।

সাংবাদিকদের ওয়েজ বোর্ড দেয়ার ঘোষণার জন্য সরকার প্রধানকে ধন্যবাদ জানান তিনি। প্রতিউত্তরে শেখ হাসিনা বলেন, মালিক পক্ষ প্রতিনিধি পাঠাতে দেরি করায় ওয়েজ বোর্ড গঠনে দেরি হয়েছে।

প্রধানমন্ত্রী তার বক্তৃতায় বলেন, বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে কার্গো বিমান পরিবহনে নিষেধাজ্ঞা প্রত্যাহারের হয়েছে। আগামী মার্চের যেকোনো সময় বঙ্গবন্ধু স্যাটেলাইট মহাকাশে যাবে বলে সুখবর শোনান তিনি।

সংবাদ সম্মেলনে ফোর জি যুগে বাংলাদেশের যাওয়ার কথা জানান তিনি। একে তথ্য প্রযুক্তিতে মাইলফলক অভিহিত করেন শেখ হাসিনা।পোপ ফ্রান্সিসের বৈঠকের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, রোহিঙ্গা শরণার্থী সঙ্কট অবসানে মিয়ানমারের পর আন্তর্জাতিক চাপ অব্যাহত রাখতে ক্যাথলিক ধর্মগুরুকে আহ্বান জানিয়েছেন তিনি।

লিখিত বক্তব্যে জাতিসংঘের কৃষি উন্নয়ন তহবিলের (আইএফএডি) কার্যক্রম এবং গভর্নিং কাউন্সিলের সভায় অংশগ্রহণের বিস্তারিত তুলে ধরেন তিনি।

আপনার মতামত দিন...

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ

Open

Close