চট্টগ্রাম, , শনিবার, ২১ এপ্রিল ২০১৮

চবিতে অবরোধের ডাক

প্রকাশ: ২০১৮-০২-২০ ১৩:৩৬:২৯ || আপডেট: ২০১৮-০২-২০ ১৬:২৬:১৮

, চট্টগ্রাম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের জের ধরে ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়েছে।

মঙ্গলবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ে অবরোধের ডাক দিয়েছে ছাত্রলীগের একাংশ।

অপরদিকে, রেললাইন কেটে দিয়ে চট্টগ্রাম নগরী থেকে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

চলমান এই পরিস্থিতির মধ্যে ভোরে বিশ্ববিদ্যালয়ের তিনটি আবাসিক হলে তল্লাশি চালিয়ে দুটি দেশীয় তৈরি এলজি, রামদা, পাথরসহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হল, শাহ আমানত হল এবং সোহরাওয়ার্দী হলে অভিযান চালানো হয়।

বিশ্ববিদ্যালয়ে উত্তেজনা ও অস্ত্র উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে হাটহাজারী থানার অফিসার ইনচার্জ (ওসি) বেলাল উদ্দিন  জানান, চলমান উত্তেজনার প্রেক্ষিতে ভোরে বিশ্ববিদ্যালয়ের তিনটি আবাসিক হলে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে পরিত্যক্ত অবস্থায় দুটি দেশীয় তৈরি এলজি ও বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। অভিযানে ঘটনাস্থল থেকে জিজ্ঞাসাবাদের জন্য কয়েকজন ছাত্রকে আটক করা হয়েছে, তবে তাদের গ্রেপ্তার দেখানো হয়নি।

সকালে রেলের হোস পাইপ কেটে দিয়ে চট্টগ্রাম থেকে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছে ছাত্রলীগের একাংশ। আবাসিক হলে পুলিশের তল্লাশির প্রতিবাদে ছাত্রলীগ কর্মীরা রেললাইন ক্ষতিগ্রস্ত করেছে বলে সাধারণ ছাত্রছাত্রীরা জানিয়েছে। শাটল ট্রেন চলাচল বন্ধ থাকায় চট্টগ্রাম থেকে বিশ্ববিদ্যালয়গামী ছাত্রছাত্রীরা দুর্ভোগে পড়ে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি আলমগীর টিপু জানান, মধ্যরাতে হলে পুলিশ অতর্কিত অভিযান চালিয়ে ছাত্রলীগ নেতা-কর্মীদের মারধর করা হয়েছে। এই ঘটনার প্রতিবাদে প্রক্টর আলী আজগর চৌধুরীর অব্যাহতির দাবিতে অবরোধের ডাক দিয়েছেন।

সোমবার থেকে বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষে কমপক্ষে সাতজন আহত হয়েছে।

আপনার মতামত দিন...

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ

Open

Close