চট্টগ্রাম, , সোমবার, ২৩ এপ্রিল ২০১৮

কার্যতালিকার ৬ নাম্বারে খালেদা জিয়ার আপিল আবেদন

প্রকাশ: ২০১৮-০২-২২ ১০:১৯:২৫ || আপডেট: ২০১৮-০২-২২ ১৩:২০:০৭

বিচারিক আদালতের দেয়া কারাদণ্ডের বিরুদ্ধে খালেদা জিয়ার করা আপিল আবেদনের গ্রহণযোগ্যতার শুনানির জন্য আজ বৃহস্পতিবার হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চের কার্যতালিকায় আছে। কার্যতালিকায় মামলাটির অবস্থান ছয় নাম্বারে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির এই মামলায় আজ বৃহস্পতিবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানির জন্য দিন ধার্য রয়েছে।

গত ২০ ফেব্রুয়ারি একই বেঞ্চ শুনানির জন্য আজকের দিন ধার্য করেন।

আজ আদালতে খালেদা জিয়ার পক্ষে উপস্থিত থাকবেন ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট আব্দুর রেজাক খান, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন প্রমুখ।

রাষ্ট্রপক্ষে থাকবেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। দুদকের পক্ষে থাকবেন খুরশিদ আলম খান।

এর আগে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ডের বিরুদ্ধে হাইকোর্টে ১ হাজার ২২৩ পৃষ্ঠার আপিল দায়ের করা হয়।

আপিল আবেদনে নিম্ন আদালতের পাঁচ বছরের দণ্ড থেকে খালাস চেয়ে ৪৪টি যুক্তি দেখানো হয়। পাশাপাশি সম্পূরক হিসেবে জামিন চাওয়া হয়। হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় খালেদার আইনজীবী প্যানেলের অন্যতম সদস্য অ্যাডভোকেট আব্দুর রেজাক খান এ আপিল দায়ের করেন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন নিম্ন আদালত।

একইসঙ্গে এ মামলার অপর আসামি তার বড় ছেলে তারেক রহমানসহ বাকি পাঁচজনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি তাদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা জরিমানাও করা হয়।

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ

Open

Close