চট্টগ্রাম, , রোববার, ২২ এপ্রিল ২০১৮

ওয়াশিংটনে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

প্রকাশ: ২০১৮-০৩-১৭ ২৩:০৪:০৯ || আপডেট: ২০১৮-০৩-১৭ ২৩:০৪:০৯

ইমরান

আজ ১৭ই মার্চ।যথাযোগ্য মর্যাদায় ওয়াশিংটনে বাংলাদেশ রাষ্ট্রদূতের নেতৃত্বে বাঙ্গালীর সর্বকালের সর্বশ্রেষ্ট মহান নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মবার্ষিকী, জাতীয় শিশু দিবস সহ এক আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন ওয়াশিংটন বাংলাদেশ আওয়ামি সাংস্কৃতিক ফোরামের প্রভাবশালী প্রেসিডেন্ড শাহিদা পারভিন লিপি। শাহিদা পারভিন বলেন, স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়নের জন্য আমাদের নতুন প্রজন্মকে সোনার মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। শৈশব থেকেই তাদের মধ্যে সৎ গুণাবলির উন্মেষ ঘটাতে হবে। শিক্ষা-দীক্ষা, সততা, দেশপ্রেম ও নিষ্ঠাবোধ জাগ্রত করার মাধ্যমে তাদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে যাতে তারা নিজেদের গড়ার পাশাপাশি দেশ ও মানুষকে ভালোবাসতে শেখে। তারা আরও বলেন, বঙ্গবন্ধুর জন্মদিনকে জাতীয় শিশু দিবস হিসেবে পালনের উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই। কারণ এ দিবসটি উদ্‌যাপনের মধ্য দিয়ে আজকের প্রজন্ম বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ সম্পর্কে জানতে পারবে এবং দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ হয়ে ভবিষ্যতে জাতি গঠনে অবদান রাখতে সক্ষম হবে। শিশুদের সুন্দর ভবিষ্যৎ এবং সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আমরা দল মত নির্বিশেষে সবাইকে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানাই।

সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারেরর জন্য দোয়া করা হয়।সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মদিন উপলক্ষে কেক কেটে সবার মাঝে বিতরণ করা হয়।

আপনার মতামত দিন...

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ

Open

Close