চট্টগ্রাম, , সোমবার, ২৩ এপ্রিল ২০১৮

নির্বাচনে যেতে বিএনপির ৪ শর্ত

প্রকাশ: ২০১৮-০৩-১৮ ১৩:৩৩:০৬ || আপডেট: ২০১৮-০৩-১৮ ১৩:৩৩:০৬

খালেদা জিয়া ছাড়া দেশে কোনো নির্বাচন ‘হতে দেওয়া হবে না’ জানিয়ে নির্বাচনে যেতে চারটি শর্ত দিয়েছে বিএনপি।

শর্ত চারটি হচ্ছে-নির্বাচনে বিএনপির নেতৃত্ব দেবেন বেগম খালেদা জিয়া, নির্বাচন হতে হবে অবাধ সুষ্ঠু ও অংশগ্রহণমূলক, শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে, নির্দলীয় সহায়ক সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হতে হবে।

রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আগামী নির্বাচন নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের বিভিন্ন নেতার বক্তব্যকে উদ্ধৃত করে তিনি বলেন, ‘আওয়ামী লীগ নেতাদের কথায় মনে হচ্ছে তাদের মাস্টারপ্ল্যান চূড়ান্ত। কীভাবে আরেকটি ভোটারবিহীন নির্বাচন মঞ্চস্থ করা যায় সেই চক্রান্তমূলক আয়োজনে তারা ব্যস্ত রয়েছেন।’

খালেদা জিয়াকে সাজা দিয়ে ‘কারাবন্দি করে রাখা’ এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে সাজা দেওয়া সেই মাস্টারপ্ল্যানেরই অংশ বলে মন্তব্য করেন রিজভী।

বিএনপির এই নেতা বলেন, ‘পিঠা ভাগের মতো সংসদীয় আসনের সিংহভাগ আওয়ামী লীগ নিজেদের কব্জায় রেখে বাকি স্বল্পসংখ্যক আসন অন্যদলকে ভাগ দেওয়ার কথা শোনা যাচ্ছে। এটাই নির্বাচনহীন একদলীয় শাসনের নমুনা। ওবায়দুল কাদেরের কথায় তারই আলামত পাওয়া যাচ্ছে’।

‘যতই ষড়যন্ত্র করেন না কেন, যতই ভাগাভাগি করেন না কেন, বানরের পিঠা ভাগাভাগির নির্বাচন এদেশের জনগণ হতে দিবে না। ৫ জানুয়ারির মতো ভোটারবিহীন একতরফা নির্বাচন আর এদেশে করতে দেওয়া হবে না। নির্বাচন নিয়ে ছিনিমিনি খেললে কাঁটাতারের বেড়া নয় চীনের প্রাচীরের ন্যায় প্রতিরোধ গড়ে তোলা হবে’-বলেন রুহুল কবির রিজভী।

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ

Open

Close