চট্টগ্রাম, , শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮

চট্টগ্রাম ছেয়ে গেছে মনোনয়ন প্রত্যাশীদের তোরণ-বিলবোর্ডে

প্রকাশ: ২০১৮-০৩-২১ ১৩:১৩:১৩ || আপডেট: ২০১৮-০৩-২১ ১৫:৫৩:৪০

চট্টগ্রামের পটিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে ঘিরে এলাকা জুড়ে বর্তমান সরকারের উন্নয়নের বার্তা তুলে ধরছে আওয়ামী লীগ। মোড়ে মোড়ে ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে। পাশাপাশি বড় বড় বিলবোর্ড আর তোরণে শোভা পাচ্ছে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র।

এই প্রচারণায় পিছিয়ে নেই মনোনয়ন প্রত্যাশীরাও। তাদের পক্ষে সমর্থকরা ‘এমপি হিসেবে দেখতে চাই’ লিখে তোরণ ও বিলবোর্ড তৈরি করেছেন। এমন অসংখ্য তোরণ, বিলবোর্ড ও ব্যানারে ছেয়ে গেছে পটিয়া ও আশপাশের এলাকাসহ সমগ্র চট্টগ্রাম ।

২০০৯ সাল থেকে টানা ক্ষমতায় থাকা আওয়ামী লীগের আমলে দেশে শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ অবকাঠামো, বিদ্যুৎ ও জ্বালানি, কর্মসংস্থানসহ সব খাতে ব্যাপক উন্নয়নের দাবি করছে সরকার। এই আমলেই নিম্ন আয়ের দেশ থেকে নিম্ন মধ্য আয়ের এবং স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ ঘটেছে বাংলাদেশের। নেয়া হয়েছে নানা মেগা প্রকল্প, যেগুলোর বাস্তবায়ন হলে দেশের চেহারা পাল্টে যাবে বলে দাবি করছে সরকার।

আর আগামী নির্বাচনে এই উন্নয়নের বার্তা নিয়েই জনগণের কাছে যেতে চায় আওয়ামী লীগ। দলের কেন্দ্র থেকে স্থানীয় পর্যায়ের নেতা-কর্মীদের উন্নয়নের কথা বলেই ভোট চাওয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

অবশ্য পটিয়ার বিলবোর্ডে উন্নয়নের বিজ্ঞাপনের পাশাপাশি আগামী নির্বাচনে দলের মনোনয়ন চেয়ে শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণে নেতাদের চেষ্টাও চোখে পড়েছে।

প্রধানমন্ত্রী যে পথ দিয়ে যাবেন, সেই পথের মোড়ে মোড়ে তোরণ ও বিলবোর্ডে মনোনয়নপ্রত্যাশীরা তাদের দাবি জানিয়ে রাখছেন।

প্রায় ১৭ বছর পর চট্টগ্রামের পটিয়ায় যাচ্ছেন শেখ হাসিনা। দুপুরে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য দেবেন তিনি।

তাঁর এই আগমনকে ঘিরে বিপুল সংখ্যক লোক সমাগমের প্রস্তুতি নিয়েছে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা।

জনসভাস্থলে প্রায় ১২ লাখ টাকা ব্যয়ে ৮০ ফুট দীর্ঘ ও ৩২ ফুট প্রস্থের নৌকা আকৃতির মঞ্চ নির্মাণ করা হয়েছে। সমাবেশে তিনিটি প্রবেশপথ রাখা হয়েছে। জনসভার প্রস্তুতি হিসেবে কয়েকদিন ধরেই মাইকিং করা হয়েছে।

দুপুরে জনসভা শুরু হলেও বুধবার সকাল থেকেই খণ্ড খণ্ড মিছিল আসতে শুরু করে জনসভাস্থলে।

‘শেখ হাসিনার আগমণ, শুভেচ্ছা স্বাগতম’ স্লোগানে ব্যানার ফেস্টুন নিয়ে জনসভায় যোগ দিতে আসেন দলটির নেতাকর্মীরা।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদের সভাপতিত্বে এ জনসভা হবে।

বর্তমান সরকারের শেষ মুহূর্তের এই সফরে চট্টগ্রামবাসীকে ৪২টি উন্নয়ন প্রকল্প উপহার দেবেন প্রধানমন্ত্রী। এর মধ্যে ২৮টি ভিত্তিপ্রস্তর স্থাপন হবে। আর উদ্বোধন হবে ১৪টি প্রকল্প।

গত ৩০ জানুয়ারি সিলেট থেকে আওয়ামী লীগের আনুষ্ঠানিক নির্বাচনী প্রচার শুরুর পর থেকে এটা শেখ হাসিনার চতুর্থ জনসভা। এর আগে ৮ ফেব্রুয়ারি বরিশাল, ২২ ফেব্রুয়ারি রাজশাহী এবং ৩ মার্চ খুলনায় আওয়ামী জনসভায় যোগ দিয়ে আগামী নির্বাচনে ভোট চান তিনি।

 

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ

Open

Close