চট্টগ্রাম, , রোববার, ২২ এপ্রিল ২০১৮

পটিয়ার জনসভা মঞ্চে প্রধানমন্ত্রী

প্রকাশ: ২০১৮-০৩-২১ ১৫:৫৪:০০ || আপডেট: ২০১৮-০৩-২১ ১৬:২৭:৩৮

চট্টগ্রামের পটিয়ায় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দিয়েছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার বিকাল তিনটার দিকে জনসভাস্থলে উপস্থিত হন প্রধানমন্ত্রী। এরপর তিনি ৪১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন। এর মধ্যে ১৩টি প্রকল্প উদ্বোধন এবং ২৮টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এরপর মঞ্চে আসন গ্রহণ করেন শেখ হাসিনা। আনুষ্ঠানিকভাবে জনসভা শুরু হওয়ার পর স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা বক্তব্য দিচ্ছেন।

জনসভায় যোগ দিতে দুপুর ১২টার পর থেকে জনসভাস্থলে আসতে থাকেন হাজার হাজার নেতাকর্মী। ইতিমধ্যে জনসভাস্থলসহ আশপাশের সড়কগুলো নেতা-কর্মীদের উপস্থিতিতে বিশাল জনস্রোতে পরিণত হয়েছে। চট্টগ্রাম ছাড়াও পার্শ্ববর্তী জেলার নেতা-কর্মী ব্যানার, ফেস্টুনসহ মিছিলসহ জনসভায় যোগ দিয়েছেন। অনেকে ঢোল, ব্যান্ড পার্টি আর রঙ-বেরঙের ব্যানার-ফেস্টুন নিয়ে সভাস্থলে আসেন। বিভিন্ন ধরনের শ্লোগান দিয়ে তারা পুরো জনসভাস্থল মাতিয়ে তুলেছেন। মাঠে তিল ধারণের জায়গা না থাকায় হাজার হাজার নেতাকর্মী আশপাশের বিভিন্ন সড়কে অবস্থান নিয়েছেন।

সরেজমিনে দেখা গেছে, নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন, জাতীয় পতাকার রেপ্লিকা নিয়ে হাজির হয়েছেন জনসভাস্থলে।

প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে চট্টগ্রাম আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে। পুরো পটিয়া ও চট্টগ্রাম নগর অন্যরকমভাবে সাজানো হয়েছে। প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে নগরীজুড়ে যেসব তোরণ নির্মাণ করা হয়েছে, তার ওপরেও শোভা পাচ্ছে নৌকা। আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের স্থানীয় নেতা, সংসদ সদস্য, সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তর ও আগামী নির্বাচনে দলের মনোনয়ন প্রত্যাশীরা এসব দৃষ্টিনন্দন তোরণ নির্মাণ করেছেন।

গত ৩০ জানুয়ারি সিলেট থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের নির্বাচনী প্রচার শুরুর পর এটি শেখ হাসিনার চতুর্থ বিভাগীয় শহর সফর।

আওয়ামী লীগের নির্বাচনী প্রচার শুরুর পর ৮ ফেব্রুয়ারি বরিশাল, ২২ ফেব্রুয়ারি রাজশাহী, ৩ মার্চ খুলনা সফর করেন প্রধানমন্ত্রী। তিনটি সফরেই অন্যান্য আনুষ্ঠানিকতার পাশাপাশি আওয়ামী লীগের জনসভায় যোগ দেন শেখ হাসিনা।

তিনটি জনসভাতেই আওয়ামী লীগ সভাপতি সরকারের নানা উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে আগামী সংসদ নির্বাচনে নৌকা মার্কায় আবার ভোট দেয়ার আহ্বান জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে পটিয়ায় গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে চলছে প্রচার। তিন লক্ষ মানুষের অংশগ্রহণ নিশ্চিত করার ঘোষণাও এসেছে ক্ষমতাসীন দলের পক্ষ থেকে। স্থানীয় আওয়ামী লীগের পাশাপাশি দলের কেন্দ্রীয় নেতাদের একটি অংশও এখন বন্দরনগরীতে অবস্থান করছেন।

আপনার মতামত দিন...

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ

Open

Close