চট্টগ্রাম, , শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮

চট্টগ্রামে চালু হলো অত্যাধুনিক পাবলিক টয়লেট

প্রকাশ: ২০১৮-০৩-২৮ ২১:৪৬:১৫ || আপডেট: ২০১৮-০৩-২৯ ০৯:৫৯:৪৬

পথচারী ও নাগরিকদের জন্য স্বাস্থ্যসম্মত স্যানিটেশন সুবিধা নিশ্চিত করার লক্ষ্যে বন্দর নগরী চট্টগ্রামে অত্যাধুনিক সুবিধাসহ দু’টি পাবলিক টয়লেট চালু করা হয়েছে।

বুধবার (২৮ মার্চ) এর আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে চট্টগ্রামের ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জহর লাল হাজারী, চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ. কে. এম ফজলুল্লাহ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের নগর পরিকল্পনা বিভাগের প্রধান শাহীনুল ইসলাম খান, দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্রের (ডিএসকে) নির্বাহী পরিচালক ডা. দিবালোক সিংহ ও ওয়াটারএইড বাংলাদেশের দেশীয় প্রতিনিধি ডা. মোঃ খাইরুল ইসলাম উপস্থিত ছিলেন।

ওয়াটারএইড বাংলাদেশ ও দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্রের (ডিএসকে) সহযোগিতায় এবং কিম্বারলি কøার্ক ফাউন্ডেশনের অর্থায়নে নগরীর লালদিঘি পাড় ও কে-সি দে রোডে পাবলিক টয়লেট দু’টি স্থাপন করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন।

আধৃুনিক ও দৃষ্টিনন্দন প্রতিবন্ধীবান্ধব এই পাবলিক টয়লেট দু’টিতে রয়েছে নারী ও পুরুষদের জন্য আলাদা চেম্বার, হাত ধোওয়ার ব্যবস্থা, বিশুদ্ধ খাবার পানি, সার্বক্ষণিক বিদ্যুৎ, স্যানিটারি ন্যাপকিন, নিরাপত্তার জন্য সিসিটিভি ক্যামেরাসহ পেশাদার পরিচ্ছন্নকর্মী ও মহিলা তত্ত্বাবধায়কের ব্যবস্থা।

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ

Open

Close