চট্টগ্রাম, , বুধবার, ২৫ এপ্রিল ২০১৮

সব নদীবন্দরে দুই নম্বর নৌ-হুঁশিয়ারি, আরো শিলাবৃষ্টির সম্ভাবনা

প্রকাশ: ২০১৮-০৩-৩১ ০৯:৫৬:১৩ || আপডেট: ২০১৮-০৩-৩১ ১৫:৫০:২১

আবহাওয়া পরিস্থিতির অবনতির মুখে দেশের সব নৌ-বন্দরকে ২ নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। শুক্রবারের মতো শনিবার দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি ও বজ্রসহ শীলা বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, শনিবার দুপুর ০১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদী বন্দরসমূহের রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজর এবং সিলেট অঞ্চলসমূহের উপর দিয়ে পশ্চিম, উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কি:মি: বেগে অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তার আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এছাড়াও দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে বৃষ্টি ও বজ্রসহ শীলা বৃষ্টি হতে পারে।

শুক্রবার রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে দমকা হাওয়াসহ শীলা বৃষ্টিপাত হয়েছে। এর মধ্যে সিলেটে সর্বোচ্চ ২৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়াও কুষ্টিয়ার কুমারখালীতে ১৯ মিলিমিটার, নেত্রকোনায় ১৭ মিলিমিটার, নীলফামারীর সৈয়দপুরে ১৪ মিলিমিটার, পাবনার ঈশ্বরদীতে ৯ মিলিমিটার, কুড়িগ্রামের রাজারহাটে ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, সিলেট, ময়মনসিংহ, ফরিদপুরসহ কয়েকটি জেলায় এই ঝড়ো হওয়ার গতিবেগ ছিল ঘন্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার।

শুক্রবার দুপুরের পর থেকে রাজধানীর কোথাও কোথাও হালকা বৃষ্টিপাত হলেও বিকেল সাড়ে চারটার পরে চারদিকে অন্ধকার করে নেমে আসে বৃষ্টি।

পরবর্তী ৫ দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ

Open

Close