চট্টগ্রাম, , সোমবার, ২৩ এপ্রিল ২০১৮

মিরসরাইয়ে সরকারি রাস্তার মাটি কেটে ইটভাটায় বিক্রি

প্রকাশ: ২০১৮-০৪-০১ ১৭:৪৮:৪৪ || আপডেট: ২০১৮-০৪-০১ ২২:৩২:১২

এম মাঈন উদ্দিন
মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের মিরসরাইয়ে রাস্তার মাটি কেটে বিক্রি করে দিচ্ছে একটি প্রভাবশালী মহল। উপজেলার সদর ইউনিয়নের ৫ শ্রীপুর গড়িয়াইশ বাইপাশ সড়কের পূর্ব প্রান্তে গত ১৩ দিন ধরে এস্কেবেটর দিয়ে এই মাটি কাটা হচ্ছে। ২০১৩ সালের পর সরকারি খরচে বিভিন্ন প্রকল্পের আওতায় রাস্তাটি দুইবার সংস্কার করা হয়েছিলো।

সরেজমিনে শ্রীপুর গড়িয়াইশ রাস্তাটি দেখতে গেলে স্থানীয় লোকজন জানান, রাস্তার মাটি এস্কেবেটর দিয়ে কেটে মিনি ট্রাকে করে একটি ইটভাটায় বিক্রি করা হচ্ছে। রাস্তার মাটিগুলো ইট ভাটায় নিতে গিয়ে নষ্ট হচ্ছে ক্ষেতের ফসল। ক্ষতিগ্রস্ত কৃষকরা এই বিষয়ে ভয়ে মুখ খুলতে রাজি হচ্ছে না।

এই বিষয়ে শ্রীপুর গ্রামের বাসিন্দা মো. নুরুন্নবী বলেন, রাস্তা কেটে ফেলার সাথে জড়িত রয়েছে শ্রীপুর গ্রামের স্বপন কুমার দত্ত, মো. আরিফ, ইব্রাহিম ও গড়িয়াইশ গ্রামের হানিফ। আমার জমির উপর দিয়ে মাটি নেওয়ার সময় বাধা দিলে তারা আমাকে প্রাণ নাশের হুমকি দিয়ে উল্টো আমার বিরুদ্ধে ইউনিয়ন পরিষদে অভিযোগ দিয়েছে।

মিরসরাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সাইফুল্লাহ মজুমদার জানান, বিষয়টি আমি জেনেছি, তবে কেউ আমাকে লিখিত অভিযোগ দেয়নি এখনো পর্যন্ত। এই ব্যাপারে আমি স্থানীয় চেয়ারম্যানের সাথে কথা বলেছি, তিনি সরেজমিনে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নিবে বলে জানিয়েছে।

রাস্তা কাটার সাথে জড়িত স্বপন কুমার দত্ত বলেন, আমার বিরুদ্ধে করা অভিযোগগুলো মিথ্যা ও বানোয়াট। প্রকৃত ঘটনা হচ্ছে, আমি ধান ক্ষেতে পানি দেয়ার জন্য ব্যাক্তিগতভাবে রাস্তার পাশের ছড়াটি সংস্কার করছি। রাস্তার মাটি কাটা হচ্ছেনা, বরং সমতল করে দেয়া হচ্ছে।

এই ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ কায়সার খসরু বলেন, উক্ত বিষয়ে আমি অবগত নই। রবিবার অফিস শুরু হলে আমি ঘটনাস্থলে সার্ভেয়ার পাঠিয়ে এই বিষয়ে জেনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ

Open

Close