চট্টগ্রাম, , শনিবার, ২১ এপ্রিল ২০১৮

দুই বাসের সংর্ঘষে হাত হারানো রাজীবকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রুল

প্রকাশ: ২০১৮-০৪-০৪ ১২:২২:০৪ || আপডেট: ২০১৮-০৪-০৪ ১২:২২:০৪

দুই বাসের রেষারেষিতে কলেজ ছাত্র রাজীব হোসাইনের হাত হারানোর ঘটনায় ১ কোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে বিআরটিসি ও স্বজন পরিবহনকে কেন নির্দেশ দেয়া হবে না জানতে রুল জারি করেছেন হাইকোর্ট। একইসাথে ওই ছাত্রের যাবতীয় চিকিৎসাসহ প্রয়োজনে অঙ্গ প্রতিস্থাপনের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার সকালে সুপ্রিম কোর্টের এক আইনজীবী গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন হাইকোর্ট বেঞ্চের নজরে এনে তার প্রতিকার চাইলে ওই আদেশ দেন বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হক।

একইসাথে যাত্রীদের নিরাপত্তায় বিদ্যমান আইন প্রয়োগে সংশ্লিষ্টদের কেন নির্দেশ দেয়া হবেনা এবং বিদ্যমান আইন প্রয়োগে যদি যথাযথ মনে না হয় তা সংশোধন বা নতুন আইন করার নির্দেশ কেন দেয়া হবে না তাও জানতে চাওয়া হয়েছে।

এর আগে মঙ্গলবার বিকেলে রাজধানীর কারওয়ান বাজারের সার্ক ফোয়ার সামনে দুই বাসের মাঝে পড়ে তিতুমীর কলেজের শিক্ষার্থী রাজীব হোসাইনের হাত বিচ্ছিন্ন হয়ে যায়।

আহত রাজীব হোসেন তিতুমীর কলেজের শিক্ষার্থী। তাকে পান্থপথের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত বাস দুটি আটক করলেও একটির চালক পালিয়ে গেছে।

ঘটনাস্থলে থাকা ট্রাফিক পুলিশের পরিদর্শক আনোয়ার কবীর জানান, বাংলামটর থেকে ফার্মগেটমুখী বিআরটিসির একটি দোতলা বাসে ছিলেন রাজীব। সেটি সার্ক ফোয়ারার কাছে পান্থকুঞ্জের পাশে সিগন্যালে এসে থামে। এসময় একই দিক থেকে আসা স্বজন পরিবহনের একটি বাস দ্রুতগতিতে দোতলা বাসের পাশের ফাঁক দিয়ে সামনে যাওয়ার চেষ্টা করে। ওই সময় চাপা খেয়ে রাজিবের ডান হাত বিচ্ছিন্ন হয়ে দোতলা বাসের সঙ্গে ঝুলতে থাকে।

রাজীবের একজন স্বজন জানান, হাসপাতালে নেওয়ার পর রাজীবের কনুইয়ের ওপর থেকে ডান হাতের অংশটি বিচ্ছিন্ন করেছেন চিকিৎসক। তার অবস্থা আশঙ্কাজনক।

আপনার মতামত দিন...

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ

Open

Close