চট্টগ্রাম, , শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮

সেরা হয়ে উঠার লড়াইয়ে চট্টগ্রাম-সিলেটের ক্ষুদে ফুটবলাররা

প্রকাশ: ২০১৮-০৪-১২ ১২:১৩:১০ || আপডেট: ২০১৮-০৪-১২ ১২:১৩:১০

স্কুল পর্যায়ে ফুটবলের উন্নয়নের জন্য বিশ্বের এক নম্বর মেন’স শ্যাম্পু ব্র্যান্ড ‘ক্লিয়ার মেন’-এর আয়োজনে দেশব্যাপী ‘ক্লিয়ার মেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ ফুটবল টুর্নামেন্ট’ শুরু হয়েছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহযোগিতায় সারাদেশে স্কুল ছাত্রদের জন্য শুরু হওয়া এই ফুটবল টুর্নামেন্টে চট্টগ্রাম ও সিলেট বিভাগের খেলা গতকাল মঙ্গলবার থেকে শুরু হয়েছে। চট্টগ্রাম বিভাগে শারিরীক শিক্ষা কলেজ মাঠে আর সিলেট বিভাগের এমসি কলেজ মাঠে এ টুর্নামেন্টের খেলা অনুষ্ঠিত হচ্ছে।

গত ২৭ মার্চ থেকে টুর্নামেন্টের বিভাগীয় পর্যায়ের খেলা শুরু হয়েছে। সারা দেশ থেকে প্রায় ২৭০টি স্কুলের ফুটবল দল এ খেলার জন্য নিবন্ধন করেছে। প্রথম পর্বে প্রতিটি বিভাগ থেকে সেরা দুই দল করে মোট ১৬টি স্কুলকে ঢাকায় ন্যাশনাল রাউন্ডে খেলার জন্য নির্বাচন করা হবে। বাফুফে বিশেষ প্রশিক্ষণ দিতে এখান থেকে সেরা ২৬ জন খেলোয়াড় বাছাই করবে।

এ পর্যন্ত টুর্নামেন্টের রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের খেলা সম্পন্ন হয়। এ চার বিভাগের খেলা শেষে আটটি দল ঢাকায় জাতীয় পর্যায়ের খেলার জন্য উত্তীর্ণ হয়।

টুর্নামেন্টে চট্টগ্রাম ও সিলেট বিভাগ থেকে মোট ৬৪টি স্কুলের ছাত্ররা অংশগ্রহণ করবে। আগামী ১৪ এপ্রিল সিলেট এবং ১৬ এপ্রিল চট্টগ্রাম বিভাগের খেলা শেষ হবে । বিভাগীয় পর্যায়ের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে ঢাকায় আগামী ২৭ এপ্রিল থেকে শুরু হওয়া জাতীয় পর্যায়ের খেলায় সুযোগ দেয়া হবে। -সংবাদ বিজ্ঞপ্তি

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ

Open

Close