চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮

‘ক্লিন বাংলাদেশের’ আয়োজনে সম্পন্ন হল সৃজনশীল চিত্রাংকন প্রতিযোগিতা

প্রকাশ: ২০১৮-০৪-১৪ ১৬:১২:৪৭ || আপডেট: ২০১৮-০৪-১৪ ১৬:১২:৪৭

“এসো আঁখি , এসো শিখি, ক্লিন বাংলাদেশ গড়ি” এই স্লোগানটি সামনে রেখে ১৩ই এপ্রিল ২০১৮ইং চৈত্র সংক্রান্তিতে নগরীর চাঁন্দগাও আবাসিক এলাকায় অবস্থিত সিডিএ পাবলিক স্কুল এন্ড কলেজে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করে সেচ্ছাসেবী সংগঠন ক্লিন বাংলাদেশ। প্লে থেকে অষ্টম শ্রেণির ছাত্র-ছাত্রীদের জন্য এই প্রতিযোগিতা আয়োজন করে ক্লিন বাংলাদেশ। শিক্ষার্থীদের নিয়ে সকাল ৯:৩০ মিনিটে তিনটি বিভাগে প্রতিযোগিতা শুরু হয়, বিভাগ গুলো হল প্লে থেকে দ্বিতীয় শ্রেণি(বিষয়: ইচ্ছা মত আঁক), তৃতীয় শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি(বিষয়: বাংলা নববর্ষ), ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি(বিষয়: ডিজিটাল বাংলাদেশ)।

পরিস্কার পরিচ্ছন্নতা নিয়ে কাজ করা ক্লিন বাংলাদেশের এমন ভিন্নধর্মী কারণ জানতে চাইলে ক্লিন বাংলাদেশের প্রতিষ্ঠাতা শওকত হোসেন জনি বলেন,“ক্লিন বাংলাদেশ শুধু মাত্র পরিস্কার পরিচ্ছন্নতায় সীমাবদ্ধ না থেকে ছাত্র-ছাত্রীদের সৃজনশীলতা বাড়াতেও চেষ্টা করছে, তারই ধারাবাহিকতাই আমাদের এই আয়োজন। শিক্ষার্থীদের সৃজনশীল চিন্তা বিকশিত হলে সমাজ উন্নয়নে একসময় তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।”

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চসিক প্যানেল মেয়র ও কাউন্সিল চৌধুরী হাসান মাহমুদ হাসনী। তিনি বলেন, “ক্লিন বাংলাদেশের এ কাজ প্রশংশনীয়। আজকের বাচ্চারা আগামীদিনের ভবিষৎ, এরাই পারে দেশকে পরিবর্তন করতে এবং এদের মাধ্যমে একদিন ক্লিন বাংলাদেশ গড়ে উঠবে এই আশা ব্যক্ত করি।”

ক্লিন বাংলাদেশের এই ভিন্নধর্মী প্রতিযোগিতায় প্রায় ১৫(পনের)টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ১২০ জন শিক্ষার্থী অংশ্রগহণ করেন। প্রতিযোগিতা শেষে প্রধান অতিথির হাত থেকে বিজয়ীরা পুরষ্কার গ্রহণ করে।- প্রেস বিজ্ঞপ্তি

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ

Open

Close