চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮

চবিতে সাতকানিয়া-লোহাগাড়া স্টুডেন্টস ফোরামের আংশিক কমিটি গঠন

প্রকাশ: ২০১৮-০৪-১৯ ১৩:০১:৩৯ || আপডেট: ২০১৮-০৪-১৯ ১৩:০১:৩৯

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘সাতকানিয়া-লোহাগাড়া স্টুডেন্টস ফোরামের’ আংশিক কমিটির অনুমোদন দেয়া হয়েছে।

এতে সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন শ্রী শিমুল বিশ্বাস ও সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন রাশেদ সিকদার। ( বুধবার) বিকাল ৩ ঘটিকায় বিশ্ববিদ্যালয় সমাজবিজ্ঞান অনুষদে ফোরামের উপদেষ্টা শিক্ষকমন্ডলীর সাক্ষরিত এক প্যাডে এক বছরের জন্য এ কমিটির অনুমোদন দেয়া হয়। এতে সাক্ষরিত শিক্ষকদের মধ্যে ছিলন, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ ইয়াকুব, মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক মো: কফিল উদ্দীন, আইইআরের সহকারী অধ্যাপক ইফতেখার আরিফ চৌধূরী ও ইতিহাস বিভাগের প্রভাষক রন্টু দাশ।

এক বছর মেয়াদী এ কমিটিতে সিনিয়র সহ-সভাপতি জহিরুল ইসলাম দিপু, সহ-সভাপতি জাহিদ হাসান সবুজ ও মো: আনোয়ার।  যুগ্ম সাধারণ সম্পাদক যথাক্রমে জুলকার নাইন, শাইখ মিজানুর রহমান, পার্থ প্রতীম বড়ুয়া ও সেলিম জাহাঙ্গীর।

সাংগঠনিক সম্পাদক যথাক্রমে দ্বীন মোহাম্মদ, জয় বিশ্বাস, মো: মনসুর আলম, মোহাম্মদ সেলিম, মিনহাজুল ইসলাম। অর্থ সম্পাদক মিজানুর রহমান, দপ্তর সম্পাদক জুহাইর আল জামী, প্রচার সম্পাদক জাহেদ হোসেন, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক হোসাইন মো: তারেক আজিজ, সাংস্কৃতিক সম্পাদক নাসিম চৌধুরী, ক্রীড়া সম্পাদক মো: হাসান, ছাত্রী বিষয়ক সম্পাদক  সাবরিনা চৌধুরী, সহ-সম্পাদক নূর উদ্দীন শহীদ ও মো: সাইফুল ইসলাম ওয়াহিদ।

বর্তমান কমিটির সভাপতি শিমুল বিশ্বাস জানান, ‘ গত কমিটির স্বেচ্ছাচারিতা ও একঘেয়েমি কিছু সিদ্ধান্তের কারণে সাতকানিয়া-লোহাগাড়া স্টুডেন্টস ফোরাম হারিয়েছে তার ঐতিহ্য। এবং সংগঠনবিমুখ হয়েছে শত শত শিক্ষার্থী। সে ঐতিহ্য ফিরিয়ে আনা এবং সংগঠনের সকলের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন তৈরী করায় আমার লক্ষ্য।

সাধারণ সম্পাদক রাশেদ সিকদার বলেন, সাতাকানিয়া-লোহাগাড়ার সকল শিক্ষার্থীদের একটা আদর্শ প্লাটফর্ম হিসেবে এ সংগঠনটা গঠিত হয়েছিল। সে আদর্শ ফিরিয়ে আনার লক্ষ্যে বর্তমান কমিটি কাজ করে যাবে।

উল্লেখ্য, গত কমিটির মেয়াদ প্রায় আড়াই বছর পার হয়ে গেলেও নতুন কমিটি দিবে দিবে বলে সময় ক্ষেপন করে সভাপতি পদে বহাল থাকে আনিসুর রহমান। এতে কমিটির অন্যান্য সদস্যরা ক্ষিপ্ত হয়ে আনিসকে অবাঞ্চিত ঘোষণা করে। এবং বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন শিক্ষককে উপদেষ্টা সম্পাদক করা হয়। পরবর্তীতে সে শিক্ষকমন্ডলীরা এ নতুন কমিটির অনুমোদন দেয়।

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ

Open

Close