চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮

পোড়া রোগীদের জন্য বিশেষায়িত চিকিৎসা কেন্দ্রে হচ্ছে চট্টগ্রামে

প্রকাশ: ২০১৮-০৪-২১ ১৭:৫৯:২৬ || আপডেট: ২০১৮-০৪-২২ ১২:০৯:০২

সিটিজি টাইম্‌স প্রতিবেদক 

চট্টগ্রামে পোড়া রোগীদের জন্য বিশেষায়িত বার্ন ও প্লাস্টিক সার্জারি চিকিৎসা কেন্দ্র করতে চীন সরকার অনুদানের প্রস্তাব দিয়েছে।  এর মধ্যে বাংলাদেশ সরকার প্রস্তাবে রাজী হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পাসে একটি জায়গা নির্ধারণ করে দিয়েছে।

সম্প্রতি এ বিষয়ে একটি চিটি চমেক হাসপাতালের পরিচালক বরাবর স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে প্রেরণ করা হয়েছে।
হাসপাতালের উপ-পরিচালক ডা. অাখতারুল ইসলাম সিটিজি টাইমসকে তথ্যটি নিশ্চিত করেছেন।

প্রেরিত চিটিতে উল্লেখ করা হয়েছে, অাধুনিক বার্ন ও প্লাস্টিক সার্জারি কেন্দ্র গড়ে তুলতে ইতোমধ্যে উদ্যোগ নেয়া হয়েছে। প্রকল্পেরর জায়গা নির্ধারণ ও যাবতীয় সহযোগিতা করতে সংশ্লিষ্টদের অাহবান জানানো হচ্ছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, মেডিকেলের ভবনের পেছনে খালি জায়গা গড়ে উঠবে এই চিকিৎসা কেন্দ্রে। সিড়ির মাধ্যমে সংযোগ করা হবে মূল ভবনের সঙ্গে।প্রস্তাবিত এই চিকিৎসা কেন্দ্র হবে একশ শয্যার।

এব্যাপারে উপ-পরিচালক অাখতারুল ইসলাম বলেন, প্রয়োজনীয় সহযোগিতা ও বিভিন্ন নির্দেশিকা সম্বলিত একটি চিটি অামরা পেয়েছি। এছাড়াও মৌখিকভাবে জেনেছি চীন এই চিকিৎসা কেন্দ্রের জন্য একশ কোটি টাকা অনুদানের প্রস্তাব দিয়েছে। খুব শীঘ্রই এবিষয়ে দুদেশের মধ্যে চুক্তি হবে বলে জানা গেছে।

উল্লেখ, ২০১৬ সালে চীনের একটি প্রতিনিধিদল এই চিকিৎসা কেন্দ্রের প্রস্তাবিত জায়গা দেখতে চট্টগ্রামে আসে। এরপর তারা গিয়ে নিজেদের সরকারের কাছে প্রতিবেদন জমা দেয়। সম্প্রতি চীন ও বাংলাদেশ সরকারের মধ্যে এবিষয়ে চূড়ান্ত অালোচনা হয়।

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ

Open

Close