চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮

শুভেচ্ছা সফরে চট্টগ্রাম বন্দরে রুশ জরিপ জাহাজ

প্রকাশ: ২০১৮-০৪-২৮ ২১:১৬:৩১ || আপডেট: ২০১৮-০৪-২৮ ২১:১৬:৩১

বাংলাদেশে চার দিনের শুভেচ্ছা সফরে রাশিয়ার নৌবাহিনীর জরিপ জাহাজ অ্যাডমিরাল ভ্লাদিমিরিস্কি চট্টগ্রাম বন্দরে পৌঁছেছে।

চট্টগ্রাম নৌবাহিনীর সূত্রে জানা গেছে শনিবার সকালে জাহাজটি চট্টগ্রাম বন্দরে পৌঁছালে চট্টগ্রাম নৌঅঞ্চলের চিফ স্টাফ অফিসার (অপারেশন্স) ক্যাপ্টেন মির্জা মামুন-উর-রশীদ, (জি), এএফডব্লিউসি, পিএসসি, বিএন উক্ত জাহাজের কর্মকর্তা ও নাবিকদের স্বাগত জানান।

এ সময় বাংলাদেশে নিযুক্ত রুশ হাইকমিশনের ডিফেন্স অ্যাডভাইজারসহ নৌবাহিনীর স্থানীয় উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে সফরকারী জাহাজটি বাংলাদেশের জলসীমায় এসে পৌঁছালে নৌবাহিনীর জাহাজ ‘বঙ্গবন্ধু’ তাকে অভ্যর্থনা জানায়।

বাংলাদেশে অবস্থানকালে জরিপ জাহাজটির অধিনায়ক আলেকজান্ডার ভিয়াসসাবোভিচ পাইসিন এবং বাংলাদেশে নিযুক্ত রুশ হাইকমিশনের ডিফেন্স অ্যাডভাইজারসহ পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল চট্টগ্রাম নৌঅঞ্চলের কমান্ডার এবং চট্টগ্রাম বন্দর চেয়ারম্যানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

এছাড়া উক্ত জাহাজের কর্মকর্তা ও নাবিকরা কাপ্তাইস্থ নৌবাহিনী প্রশিক্ষণ ঘাঁটি বানৌজা শহীদ মোয়াজ্জম, স্কুল অব মেরিটাইম ওয়ারফেয়ার অ্যান্ড ট্যাকটিস (এসএমডব্লিউটি), নেভাল একাডেমিতে রেডকিন পয়েন্ট, বানৌজা নির্ভীক ঘাঁটি, বাংলাদেশ নৌবাহিনী হাইড্রোগ্রাফিক অ্যান্ড ওশানোগ্রাফিক সেন্টার (বিএনএইচওসি), বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের জন্য পরিচালিত বিএন আশার আলো স্কুল ও চট্টগ্রাম নৌঅঞ্চলের বিভিন্ন জাহাজ ও ঘাঁটি পরিদর্শন করবেন।

এই শুভেচ্ছা সফরের মাধ্যমে বাংলাদেশ ও রাশিয়ার নৌবাহিনীর কর্মকর্তা ও নাবিকদের পেশাগত মান উন্নয়নের পাশাপাশি উভয় দেশের নৌবাহিনীর দ্বি-পাক্ষিক সম্পর্ক আরও জোরদার হবে বলে আশা করছেন নৌবাহিনীর কর্মকর্তারা। আগামী ১ মে জাহাজটি বাংলাদেশ ত্যাগ করবে।

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ

Open

Close