চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮

চট্টগ্রামে আটক সেই ৭ জঙ্গি ফের দুই দিনের রিমান্ডে

প্রকাশ: ২০১৮-০৪-৩০ ১৬:৩১:৫৪ || আপডেট: ২০১৮-০৫-০১ ০০:২৯:৪৪

চট্টগ্রামে জঙ্গি সন্দেহে গ্রেফতার সাত যুবককে দুইদিনের রিমান্ডে পেয়েছে র‌্যাব। তারা হলেন- মো. মহিউদ্দিন তামিম (২৯), মো. আফজার হোসেন (২১), মো. ইমরান খান (২৭), মো. দাউদ নবী পলাশ (২৮), চৌধুরী মোহাম্মদ রিদওয়ান (২৭), এসএম জাওয়াদ জাফর (২৬) ও মো. মুনতাসিরুল মেহের (২৬)। এদের মধ্যে মুনতাসিরুল ঢাকার আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে পাস করে কক্সবাজারে ইন্টারন্যাশনাল কমিটি অব দি রেড ক্রসের (আইসিআরসি) ফিল্ড অফিসার হিসেবে কাজ করছিলেন।

সোমবার বিকেলে চট্টগ্রাম মহানগর হাকিম আবু ছালেহ মো. নোমানের আদালত এ আদেশ দেন।

চট্টগ্রাম নগর পুলিশের সহকারি কমিশনার (প্রসিকিউশন) কাজী সাহাবুদ্দিন আহমেদ বলেন, মামলাটি তদন্তের দায়িত্ব পেয়েছে র‌্যাব। তদন্ত কর্মকর্তা র‌্যাবের সিনিয়র এএসপি সৈয়দ মোহসিনুল হক প্রত্যেককে ১০ দিনের রিমান্ডে চেয়েছেন। শুনানি শেষে দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

১৩ এপ্রিল রাতে কোতোয়ালী থানার পুরাতন বিমান অফিসের পাশে আনন্দবাগ এলাকায় অভিযান চালিয়ে ওই সাতজনকে আটক করে র‌্যাব-৭।তারা আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএস-এর সমর্থক। হোয়াটস অ্যাপে তারা ‘ডিন ফোর্স এক্সট্রিম’ ও ‘ইখোয়ান’ নামে দুটি গ্রুপে সক্রিয় থেকে জিহাদি ভিডিও ও ছবি প্রচার করে নিজেদের কথিত জিহাদের জন্য প্রস্তুত করছিল বলে জানিয়েছে র‌্যাব।

এ ঘটনায় কোতোয়ালী থানায় দায়েরকৃত সন্ত্রাসবিরোধী অাইনের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ৭ জঙ্গিকে দুইদিনের রিমান্ডে পেয়েছিল পুলিশ। পরে মামলাটি তদন্তের দায়িত্ব পায় র‌্যাব।

আপনার মতামত দিন...

ক্যালেন্ডার এবং আর্কাইভ

Open

Close