চট্টগ্রাম, , শনিবার, ২৬ মে ২০১৮

চকরিয়ায় জায়গা দখল নিয়ে দুইপক্ষে গোলাগুলি

প্রকাশ: ২০১৮-০৫-০৯ ২০:৩২:২৫ || আপডেট: ২০১৮-০৫-০৯ ২০:৩২:২৫

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের চকরিয়ার বরইতলী ইউনিয়নের মহেশখালীয়া পাড়ায় বিরোধীয় জায়গা জবর-দখল নিতে গিয়ে দুইপক্ষের মধ্যে ঘন্টাব্যাপী গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় দুইজন গুলিবিদ্ধসহ অন্তত ৫ জন আহত হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদকসহ চারজনকে আটক করেছে। এ সময় উদ্ধার করা হয় বন্দুকযুদ্ধে একপক্ষের ব্যবহৃত দেশে তৈরি একটি লম্বা বন্দুক।

বুধবার বেলা দুইটার দিকে এ ঘটনা ঘটে। তবে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আহত অবস্থায় একজনকে আটক করতে পারলেও অন্যরা পুলিশের উপস্থিতি দেখে পালিয়ে যায়।

আটককৃতরা হলেন বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নের ফাইতং গ্রামের অংসা থোয়াইর ছেলে ধর্মান্তরিত ওমর ফারুক (৪৪)। তিনি ফাইতং ইউনিয়ন আওয়ামীলীগের বর্তমান সাধারণ সম্পাদকও। অন্য তিনজন হলেন বরইতলী ইউনিয়নের মহেশখালীয়া পাড়ার আবুল হোছনের ছেলে বাদশা মিয়া (৪৮), লক্ষ্যারচর ইউনিয়নের উত্তর লক্ষ্যারচর গ্রামের ফজল করিমের ছেলে মো. মহসিন (২৬) ও পৌরসভার নামার চিরিঙ্গার শামশুল আলমের ছেলে আহত সাইফুল ইসলাম (৩৩)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, আর হোল্ডিয়ের বিপুল পরিমাণ জায়গা জবর-দখলে নিতে সশস্ত্র দুই দল গতকাল বুধবার বেলা দুইটার দিকে ওই জায়গায় হানা দেয়। একপক্ষে নেতৃত্ব দেয় মোরশেদ হত্যা মামলার আসামী শাহজাহান ও অপরপক্ষে ফাইতং ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওমর ফারুকের নেতৃত্বে তার দল। এ সময় দুইপক্ষ মুখোমুখি অবস্থান নেয় এবং থেমে থেমে উভয়পক্ষে অন্তত ২০ রাউন্ড গুলি বিনিময় হয়। এ সময় উভয়পক্ষের অন্তত ৫ জন আহত হয়। তন্মধ্যে দুইজন গুলিবিদ্ধ হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. ইয়াছির আরাফাত বলেন, ‘বিরোধীয় জায়গার দখল নিয়ে দুইপক্ষ মুখোমুখি অবস্থান নেওয়া এবং গুলি বিনিময়ের খবর পেয়ে পুলিশ ছুটে যায়। এ সময় ঘটনাস্থল থেকে চারজনকে আটক এবং একপক্ষের ব্যবহৃত দেশে তৈরি একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।’

তিনি জানান, উভয়পক্ষের গুলি বিনিময়ের সময় কয়েকজন আহত হয়েছে বলে শোনা গেলেও একজন ছাড়া অন্যদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। এ সময় পুলিশের উপস্থিতি আঁচ করতে পেরে তারা জঙ্গলের ভেতর ঢুকে পড়ে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আপনার মতামত দিন...

Open

Close