চট্টগ্রাম, , শনিবার, ২৬ মে ২০১৮

ইউটিউব থেকে ক্রেস্ট, সনদ পাচ্ছেন চট্টগ্রামের দুই তরুন উদ্যোক্তা

প্রকাশ: ২০১৮-০৫-১৪ ১১:০৬:০৭ || আপডেট: ২০১৮-০৫-১৪ ১১:০৭:২৫

এক লাখ সাবস্ক্রাইবের ইউটিউব চ্যানেল- হাবিব তাজকিরাজ

নিজস্ব প্রতিবেদক

ইউটিউবে ভিডিও কনটেন্ট তৈরি করে সাফল্য পেয়েছেন চট্টগ্রামের দুই তরুন উদ্যোক্তা। হাবিব তাজকিরাজ নামের তাদের ইউটিউব চ্যানেলটি চট্টগ্রামে প্রথমবারের মতো একলাখ সাবস্ক্রাইবার পূর্ণ করায় ইউটিউব থেকে ক্রেস্ট ও সনদ লাভ করতে যাচ্ছেন তারা। এই দুই তরুন উদ্যোক্তা হলে চট্টগ্রামের ব্র্যান্ড বিউটি সেলুন হাবিব তাজকিরাজ লিমিটেড এর ব্যবস্থপনা পরিচালক সামি আহাম্মেদ এবং পরিচালক এম জে কে মহি।

চট্টগ্রাম নগরীর জনপ্রিয় ব্র্যান্ড বিউটি সেলুন হাবিব তাজকিরাজের ভিডিও চ্যানেলটির জন্য এক বছর ধরে ভিন্ন ধর্মী লাইফ স্টাইল, হেয়ার স্টাইল এবং গার্লস বিউটি নিয়ে ভিডিও কনটেন্ট তৈরি করে তাদের চ্যানেলে আপলোড করেন দুই তরুন। চ্যানেলটির ব্যাপক ভিউয়ার এবং দর্শক জনপ্রিয়তায় গত সপ্তাহে চ্যানেলটি একলাখ সাবস্ক্রাইব পূর্ণ করে। বর্তমানে এই চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা ১ লাখ ৪ হাজার ১শ। মাত্র ৭৪টি ভিডিও কনটেন্ট আপলোড করে এই চ্যানেলের ভিউয়ারস সংখ্যা ৭৯ লাখ ৫৬ হাজার ৭৪৪ ছাড়িয়ে গেছে।

সর্বশেষ গত শুক্রবার ইউটিউব কর্তৃপক্ষ হাবিব তাজকিরাজের ভিডিও চ্যানেলটি ভেরিফাইড করে। এই ভেরিফাইডের প্রেক্ষিতে বন্দরনগরী চট্টগ্রামে ইউটিউবের একমাত্র ভেরিফাইড চ্যানেলের স্বীকৃতি পেলো হাবিব তাজকিরাজ।

হাবিব তাজকিরাজ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক কে সামি আহাম্মেদ জানান, হেয়ার কাটিং, হেয়ার স্টাইলিং, লাইফ স্টাইল, গার্লস বিউটির ভিডিও কনটেন্ট তৈরি করে আমরা ইউটিউবে এই সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছি। আমাদের এমন ভিডিও কনটেন্ট তৈরি ও ইউটিউব চ্যানেল পরিচালনায় সব সময় সহযোগিতা ও উৎসাহ যুগিয়েছেন আমাদের চেয়ারম্যান সৈয়দ রুম্মান আহাম্মেদ। চলতি বছর আমরা আরও লাইফ স্টাইল বিষয়ে ভিন্নধর্মী ভিডিও কনটেন্ট তৈরির উদ্যোগ নিয়েছি।

হাবিব তাজকিরাজের পরিচালক ও ক্রিয়েটিভ ভিডিও কনটেন্ট ক্রিয়েটর এম জে কে মহি জানান, হেয়ার স্টাইল বা লাইফ স্টাইলের ভিডিও বানিয়ে ইউটিউব চ্যানেলে সাফল্য পাওয়া আমাদের জন্য এটি বড় অর্জন। আমরা এই সাফল্য ধরে রাখতে আরও নতুন নতুন সৃজনশীল ভিডিও তৈরির উদ্যোগ নিয়েছি। চলতি বছর এই চ্যানেল আরও দ্বিগুন সাবস্ক্রাইবার ও ভিউয়ার অর্জন করতে সক্ষম হবে বলে আশা প্রকাশ করেন মহি।

উল্লেখ্য, লাখ সাবস্ক্রাইবের ইউটিউবার ও ভিডিও কনটেন্ট ক্রিয়েটর কে সামি আহাম্মেদ একজন সিএ প্রফেশনাল আর এমজেকে মহি চট্টগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট ও নগরীর বিশিষ্ট ব্যবসায়ী পরিবারের সন্তান। দীর্ঘদিন ধরে তারা ব্যতিক্রমি নানা ভিডিও বানিয়ে ইউটিউব থেকে প্রতিবছর লাখ লাখ টাকা আয় করেন।

প্রসঙ্গত : ইউটিউব সারা পৃথিবীর মধ্যে সেরা ও প্রথম ভিডিও সার্চ ইঞ্জিন। এখন টেলিভিশন চ্যানেলের চেয়েও ইউটিউব চ্যানেলের দর্শক অনেক বেশি। ইউটিউবের মাধ্যমেই অনেকে তারকা খ্যাতি পাচ্ছেন। ইউটিউব থেকে আয়ও করছেন লাখ লাখ টাকা।

আপনার মতামত দিন...

Open

Close